সুখবর, জারি হল শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

রাজ্যে জুড়ে একাধিক দুর্নীতির অভিযোগ নিয়ে তোলপাড় পরিস্থিতি। যতদিন এগিয়ে চলেছে ততই প্রকাশ্যে এসেছে একের পর এক তথ্য, নাম জড়িয়েছে একাধিকের। এই পরিস্থিতিতে রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত খবর। শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। মাদ্রাসা সার্ভিস কমিশন তরফে শিক্ষক নিয়োগের পক্রিয়া শুরু করা হয়েছে। কমিশনের মাধ্যমে শূন্যপদে শিক্ষক নিয়োগ করা হবে।

রাজ্যজুড়ে মাদ্রাসায় মোট ১,৭২৯ জন শিক্ষক নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। শিক্ষক নিয়োগের জন্য মোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। ৯০ নম্বরের লিখিত পরীক্ষার পাশাপাশি থাকবে ১০ নম্বরের ইন্টারভিউ। প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে রাজ্যের মাদ্রাসা স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ হচ্ছে না। ফলে স্কুলের ছাত্র-ছাত্রী সহ স্কুল কর্তৃপক্ষকেও সমস্যায় পড়তে হচ্ছে। রাজ্যে মোট ৬১৪টি সরকারি মাদ্রাসা রয়েছে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে ১৭২৯ জন সহকারী শিক্ষকের নিয়োগ হবে। এই আবহে নতুন করে নিয়োগের ব্যাপারে বাড়তি সতর্কতা পালন করছে প্ৰশাসন। জানিয়ে রাখি, ১২.০৫.২৩ থেকে শুরু হচ্ছে অনলাইন আবেদনপত্র জমা করার পক্রিয়া। শেষ তারিখ ১২.০৬.২৩।