সুবীরেশ ভট্টাচার্যের ‘ডক্টরেট’ উপাধি নিয়ে কড়া নিজেদের বিচারপতির

খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন সুবীরেশ। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের জন্য। এবার তাঁকে যেন আরও ‘কঠিন’ শাস্তি দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জানালেন, গ্রুপ ডি মামলায় জুড়তে হবে তাঁর নাম এবং যতদিন না মামলা থেকে নিষ্কৃতি পাচ্ছেন তিনি ততদিন নিজের ‘ডক্টরেট’ উপাধি ব্যবহার করতে পারবেন না সুবীরেশ ভট্টাচার্য। 

তাঁর বক্তব্য, কত দালাল আছে জানেন, তারা আদালতকে প্রভাবিত করার চেষ্টা করছে। কিন্তু কোনও কিছুর জন্য এই প্রক্রিয়ায় দেরি না হয় সেটা দেখতে হবে। এই প্রেক্ষিতেই সুবিরেশ ভট্টাচার্যকে মামলায় যুক্ত করার নির্দেশ। পাশাপাশি বিচারপতির স্পষ্ট বক্তব্য, যতদিন না মামলা থেকে নিষ্কৃতি পাচ্ছেন সুবীরেশ ততদিন মাস্টার ডিগ্রি, ডক্টরেট ডিগ্রি ব্যবহার করতে পারবে না তিনি। 

আদালত তাঁর কাছে স্পষ্টভাবে জানতে চেয়েছে যে তিনি কার নির্দেশে এই জালিয়াতি করিয়েছেন। যদি না বলেন তাহলে ধরে নেওয়া হবে তিনিই এর মাথা। পাশাপাশি বিচারপতি এও আশ্বাস দিয়েছেন, সুবীরেশ যদি আদালতের কাছে মুখ খোলেন এবং তাঁর পরিবার নিয়ে ভীতি থাকে, তাহলে কেন্দ্রীয় বাহিনী দিয়ে নিরাপত্তার ব্যবস্থা করা হবে। উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে নিজাম প্যালেসে তলব করে গ্রেফতার করেছিল সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *