‘সিতারে জমিন পার’এর হাত ধরে পর্দায় ফিরছেন আমির খান

দীর্ঘদিন পর লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগতে ফিরছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। এর আগে গত বছরের শেষ দিকে অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিয়ে ভক্তদের চমকে দিয়েছিলেন তিনি। তবে এক বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই অভিনেতা।

সম্প্রতি এই সাক্ষাৎকারে আমির খান বলেন, আমি ‘সিতারে জমিন পার’ নামে একটি সিনেমা নির্মাণ করছি। একই সঙ্গে এ ছবিতেও অভিনয় করব।
অভিনেতা বলেন, ‘তারে জমিন পার’ ছবির কথা নিশ্চয়ই মনে আছে। আর আমার নতুন সিনেমার নাম ‘সিতারে জমিন পার’। কারণ আমরা একই থিমে ১০ ধাপ এগিয়ে যাচ্ছি। ‘তারে জমিন পার’ ছিল আবেগঘন সিনেমা। আর এই মুভিটি আপনাকে হাসাবে, কাঁদাবে, বিনোদন দেবে।”

আমির জানান, মূলত ‘তারে জমিন পার’ ও ‘সিতারে জমিন পার’ দুটো সিনেমার থিম একই। যে কারণে নানা রকম চিন্তা-ভাবনা করেই রাখা হয়েছে নাম। আর সিনেমায় ৯ জন ছেলে থাকবে, তাদের সমস্যা থাকবে। আর তারা আমার চরিত্রকে সাহায্য করবে আমার সমস্যা কাটিয়ে উঠতে।
২০০৭ সালে আমির খান পরিচালিত ও অভিনীত আলোচিত সিনেমা ‘তারে জমিন পার’ সিনেমাটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিল।

আমির বলেন, মূলত ‘তারে জমিন পার’ ও ‘সিতারে জমিন পার’ দুটি সিনেমার থিম একই। তাই নানা চিন্তাভাবনা করেই নাম রাখা হয়েছে। আর সিনেমায় ৯ জন ছেলে থাকবে, তাদের সমস্যা হবে। এবং তারা আমার চরিত্রকে আমার সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করবে।
২০০৭ আমির খান পরিচালিত এবং আলোচনার সিনেমা ‘তারে জমিন পার’ একটি দুর্দান্ত বক্স অফিস হিট ছিল।