DGT কারিগর এবং কারুশিল্প প্রশিক্ষক প্রশিক্ষণ প্রকল্পের জন্য ভর্তি শুরু করেছে

দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রণালয়ের অধীনে ডিরেক্টরেট অফ ট্রেনিং (DGT), ক্রাফ্টসমেন ট্রেনিং স্কিম (CTS) এবং ক্র্যাফট ইন্সট্রাক্টর ট্রেনিং স্কিম (CITS) এর ২০২৩-২৪ সেশনের জন্য ভর্তি শুরু করেছে, যার রেজিস্ট্রেশন শুরু হয়েছিল ১লা জুন ২০২৩ থেকে। এখনও অবধি, DGT পোর্টালে এই কোর্সটির জন্য ৩৫,০০০ জনের বেশি প্রার্থীদের রেজিস্ট্রেশন জমা পড়েছে। DGT, CITS-এর কোর্সটিতে আরো প্রার্থীদের জায়গা দেওয়ার জন্য রেজিস্ট্রেশনের সময়সীমা ২০২৩ এর ২৪ জুন পর্যন্ত বাড়িয়েছে।

দক্ষ প্রশিক্ষকদের ক্রমবর্ধমান চাহিদাকে স্বীকৃতি দিয়ে, DGT তার কোর্সে দুটি নতুন ট্রেড শুরু করেছে, সেগুলি হল- সার্ভেয়ার এবং বেকার, মিষ্টির কারিগরদের অধীনে ক্যাটারিং এবং হসপিটালিটি। এই ট্রেডগুলি হাওড়া, চেন্নাই, নয়ডা (দিল্লি NCR), হায়দ্রাবাদ এবং অন্যান্য শহর সহ ৩৫ টি শহরে অবস্থিত ন্যাশনাল স্কিল ট্রেনিং ইনস্টিটিউটে (NSTI) পরিচালিত করা হবে।

DGT, ৩-D প্রিন্টিং, ড্রোন প্রযুক্তি, এবং আইটি -এর মতন নতুন যুগের শিল্পে ৪.০ কোর্সগুলি লঞ্চ করা হয়েছে, যা শিল্প-প্রস্তুত প্রশিক্ষণ প্রদানের জন্য  DGT-এর প্রতিশ্রুতিগুলিকে প্রতিফলিত করবে এবং যুবসমাজের জন্য চাকরির সুযোগ তৈরী করবে।এই কোর্স এবং ট্রেড সম্পর্কে আরও তথ্যের জন্য এবং রেজিস্ট্রার করার জন্য ভিসিট করুন- www.nimionlineadmission.in