পাবলিক ইস্যু থেকে ফান্ড সংগ্রহ করতে চলেছে এরন কম্পোজিট লিমিটেড

এরন কম্পোজিট লিমিটেড, ফাইবার গ্লাস রিইনফোর্সড পলিমার পণ্যের একটি বিশিষ্ট প্রস্তুতকারক এবং সরবরাহকারী সংস্থা, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (NSE) ইমারজ প্ল্যাটফর্মে তার এসএমই পাবলিক ইস্যু থেকে ৫৬.১০ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে৷ এই আয়গুলি গুজরাটের মেহসানায় একটি উত্পাদন ইউনিটের জন্য মূলধন ব্যয়ের ফান্ডিং করবে, হেম সিকিউরিটিজ লিমিটেড বুক রানিং লিড ম্যানেজার হিসাবে। কোম্পানির আইপিও ২৮ আগস্ট থেকে ৩০ আগস্ট, ২০২৪ পর্যন্ত খোলা থাকবে। এর ইস্যু মূল্য হল ১২১-১২৫ টাকা শেয়ার প্রতি, যার ইস্যু আকার ৪৪.৮৮ লক্ষ শেয়ার এবং ১০০০ শেয়ারের লট আকার। খুচরা বিনিয়োগকারীরা শেয়ার প্রতি ১২৫ টাকার উপরের প্রাইস ব্যান্ডে ন্যূনতম ১,২৫,০০০ টাকা বিনিয়োগ করতে পারেন। তবে এর আইপিও-তে খুচরা বিনিয়োগকারী কোটা ৩৫%, এইচএনআই কোটা ১৫%, এবং কিউআইবি অংশ ৫০%।

এরন কম্পোজিট লিমিটেড, ২০১১ সালে প্রতিষ্ঠিত, শিল্প অ্যাপ্লিকেশনের জন্য ফাইবার গ্লাস রিইনফোর্স পলিমার পণ্য (FRP) তৈরি করে এবং সরবরাহ করে। কোম্পানি ধারণাগত নকশা, প্রোটোটাইপ উন্নয়ন, পরীক্ষা, উত্পাদন, লজিস্টিক সহায়তা, ইনস্টলেশন, এবং বিক্রয়োত্তর পরিষেবা সহ ব্যাপক সমাধান সরবরাহ করে। এর ইস্যু মূল্য ২৮ আগস্ট থেকে প্রতি ইক্যুইটি শেয়ার ১২১-১২৫ টাকা।

আহমেদাবাদের সাকেত ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে অবস্থিত কোম্পানিটির এফআরপি পাল্ট্রুড পণ্য, হ্যান্ড্রেল, ক্যাবল ট্রে, বেড়া, মোল্ডেড গ্রেটিং, ক্রস আর্ম, খুঁটি, রড এবং সোলার প্যানেল রপ্তানির জন্য মডিউল মাউন্টিং স্ট্রাকচারের জন্য একটি আইএসও সুবিধা রয়েছে। কোম্পানিটি ২৩-২৪ অর্থবছরে ৯.৪২ কোটি টাকা এবং ২২-২৩ অর্থবছরে ৬.৬১ কোটি রুপি নিট মুনাফা সহ বছরের পর বছর ধরে রাজস্ব এবং লাভের ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখিয়েছে। এই বছরের ফেব্রুয়ারী পর্যন্ত, কোম্পানির মোট মূল্য ৩৪.৭৮ কোটি টাকা, যার আরওই ৩১.৩৩%, আরওসিই ২৯.৬৭% এবং আরএনডব্লিউ ২৭.০৯%।