নার্সিং প্রশিক্ষণে আর্য নার্সিং কলেজের বিশেষ ভূমিকা

নার্সিং একটি গুরুত্বপূর্ণ পেশা, এবং এই পেশার গুরুত্বের ওপর জোর দিয়ে নার্সিং শিক্ষার গুণগত মান উন্নত করছে আসামের চাংসারি অঞ্চলের একটি বিখ্যাত প্রতিষ্ঠান, আর্য নার্সিং কলেজ। এই প্রতিষ্ঠান ২০০৭ সাল থেকে নার্সিং শিক্ষা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। পড়ুয়ারা ধারাবাহিকভাবে বিএসসি, নার্সিং এবং পোস্ট বেসিক বিএসসি নার্সিং ফাইনাল পরীক্ষায় সেরা দশটি স্থান অর্জন করে আসছে। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বরাবরই তাদের পড়ুয়াদের কৃতিত্বে গর্বিত। তারা প্রতিবছরই পড়ুয়াদের একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য নগদ পুরস্কার দিয়ে পুরস্কৃত করে উৎসাহিত করে। বর্তমানে, নার্সিংয়ের বেশিরভাগ কোর্সগুলিতেই ভর্তির জন্য পড়ুয়াদের প্রথমে আসামের শ্রীমন্ত শঙ্করদেব স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত সাধারণ প্রবেশিকা পরীক্ষা (সিইই) পাস করতে হবে৷

SSUHS-এর অধীনে অনুষ্ঠিত ২০২২ সালের ফাইনাল পরীক্ষায় আর্য নার্সিং কলেজের PBBSc প্রথম বর্ষের র্যা ঙ্কধারীরা হলেন যথাক্রমে দীপশিখা বোরা, কবিশ্রী ওজা, যশোময়ী সরমা, আলজিবা খার্পান, এবং ফিবাপিনহুন দোহলিং। দ্বিতীয় বর্ষের র্যা ঙ্কধারীরা হলেন স্বরূপ রানী দত্ত, মৃণালী কুমার, ময়না চেত্রী, মনীসা মজুমদার, শরোদি রানী বোরা এবং উৎপলা সাইকিয়া ইত্যাদি। একইভাবে, বি.এসসি. নার্সিং-এর প্রথম বর্ষের ছাত্রী মৌসুমী বেগম সপ্তম স্থান অধিকার করে, দ্বিতীয় বর্ষের ছাত্রী অর্জুনারা আক্তার পঞ্চম স্থান, বিশ্বানি ভরদ্বাজ সপ্তম,  মম তাইয়েং নবম স্থান, এবং তৃতীয় বর্ষের ছাত্রী আরতি চেত্রী চতুর্থ স্থান অধিকার করে এবং চতুর্থ বর্ষের নিকিতা রানা নবম স্থান অধিকার করেন।

এই নার্সিং কলেজ তার পড়ুয়াদের কর্মসংস্থানের জন্য দেশের সেরা হাসপাতালগুলির সাথে সংযোগ ঘটিয়েছ, যা ফাইনাল ইয়ার-এর পড়ুয়াদের বার্ষিক প্লেসমেন্টের ব্যবস্থা করেছে। এছাড়াও, এটি পড়ুয়াদের অসংখ্য কর্মসংস্থানের সুযোগ দিয়েছে। সম্প্রীতি, বি.এসসি-এর কমন এন্ট্রান্স পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। প্রতিষ্ঠান, আবেদনপত্র পূরণ করতে আগ্রহী পড়ুয়াদের বিনামূল্যে গাইডেন্স দিচ্ছে। নির্দেশিকা সম্পর্কিত তথ্যের জন্য ৭৮৯৬০৪৯৭৯২ / ৭৮৯৬০৪৯৭৯৩ নম্বরে যোগাযোগ করুন এবং আরও তথ্যের জন্য ভিজিট করুন www.aryanursingcollege.com ওয়েবসাইটে।