বৃদ্ধি এবং লভ্যাংশ প্রদানে বাজাজ ফিনসার্ভের নতুন মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড লঞ্চ

বাজাজ ফিনসার্ভ মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড লঞ্চ করেছে বাজাজ ফিনসার্ভ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, একটি ওপেন-এন্ডেড স্কিম। এটি বিনিয়োগকারীদের বৈচিত্রপূর্ণ বিনিয়োগের সুযোগ দেবে। ফান্ডটি হাই ডিভিডেন্ডের স্ট্রাটেজি সহ ইক্যুইটি, ঋণ, পণ্য এবং রিয়েল এস্টেট বিনিয়োগ ট্রাস্ট (REITs) বা অবকাঠামো বিনিয়োগ ট্রাস্ট (InvITs) সহ বিভিন্ন সম্পদ শ্রেণীর এক্সপোজার অফার করে। বাজাজ ফিনসার্ভ মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ড ৩৫% থেকে ৮০% পর্যন্ত ইক্যুইটি বরাদ্দ সহ একটি বৈচিত্র্যপূর্ণ পোর্টফোলিও বজায় রেখে বিভিন্ন অ্যাসেট ক্লাসে বিভিন্ন বরাদ্দ সহ বিনিয়োগ করে।

এটি একটি ডিভিডেন্ড ইয়েল্ড স্ট্রাটেজি, মাল্টি-থিম এবং মাল্টি-সেক্টর অ্যাপ্রোচ এবং মাল্টি-ক্যাপ ওরিয়েন্টেশন নিযুক্ত করে। এই ফান্ড নির্দিষ্ট আয়ের উপকরণগুলিতে ১০% থেকে ৫৫% বরাদ্দ করে, সোনার ইটিএফ, সিলভার ইটিএফ এবং এক্সচেঞ্জ-ট্রেড কমোডিটি ডেরিভেটিভের এক্সপোজার অফার করে। নিয়মিত আয়, বৈচিত্র্যকরণ এবং একটি সুবিধাবাদী পদ্ধতির জন্য REITs/InvIT-কে ০% থেকে ১০% বরাদ্দ করতে পারে।

ফান্ডটি লঞ্চ করার সময়, বাজাজ ফিনসার্ভ এএমসি-র সিইও গণেশ মোহন বলেছেন, “বাজাজ ফিনসার্ভ মাল্টি অ্যাসেট অ্যালোকেশন ফান্ডটি বিনিয়োগকারীদের একাধিক অ্যাসেট ক্লাসের জন্য একটি একাধিক বিনিয়োগের সুযোগ দিয়েছে। এটি ভারতের প্রথম মাল্টি অ্যাসেট ফান্ড, যা INQUBE, স্থিতিশীলতা এবং বৃদ্ধি প্রদানের জন্য সামষ্টিক অর্থনৈতিক ফ্যাক্টর্স, মূল্যায়ন মেট্রিক্স এবং বিনিয়োগকারীদের আচরণের মূল্যায়ন করে। এই ফান্ডের মাধ্যমে আমরা বাজারের পরিস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ আয়ের জন্য বিনিয়োগকারীদের একটি সুসংহত পোর্টফোলিও প্রদান করার প্রচেষ্টা করব।”