অস্ট্রেলিয়ার দক্ষতা ও প্রশিক্ষণ মন্ত্রী নয়াদিল্লিতে আইটিআই পুসা পরিদর্শন করেছেন

অস্ট্রেলিয়ার দক্ষতা ও প্রশিক্ষণ মন্ত্রী ব্রেন্ডন ও’কনর আইটিআই পুসা, নয়াদিল্লিতে গিয়েছিলেন, যেখানে তিনি এমএসডিই সেক্রেটারি অতুল কুমার তিওয়ারি, ডিরেক্টর জেনারেল ত্রিশালজিৎ শেঠি এবং ডিটিটিই ডিরেক্টর ভূপেশ চৌধুরীর সাথে দেখা করেছিলেন। সকল বিশিষ্ট ব্যক্তিরা ইনস্টিটিউট পরিদর্শন করেছেন, যেখানে মন্ত্রণালয় এবং ডিরেক্টরেট জেনারেল অফ ট্রেনিং (ডিজিটি) কর্মকর্তারা যোগ দিয়েছিলেন। এই দলটি পড়ুয়াদের সাথে কথা বলার পাশাপাশি ক্যাম্পাসের সমস্ত প্রশিক্ষণ সুবিধা এবং অত্যাধুনিক সরঞ্জামগুলি ঘুরে দেখেছিলেন।

সময়ের সাথে সাথে, আইটিআই পুসা উৎপাদন ও রক্ষণাবেক্ষণ খাতের ঐতিহ্যবাহী ব্যবসার সাথে পরিষেবা দক্ষতার উন্নয়ন ঘটিয়েছে। ইনস্টিটিউটটি ধীরে ধীরে সোলার টেকনিশিয়ান (বৈদ্যুতিক), মেকানিক ইলেকট্রিক যান ইত্যাদির মতো ইন্ডাস্ট্রি ৪.০ ট্রেড প্রবর্তন করে দিল্লিতে দক্ষতার বিকাশ করেছে। প্রিন্সিপাল শ্রী বিজয় কুমারের মাধ্যমে প্রশিক্ষকদের একটি নিবেদিত দল গঠন করা হয়েছে। এই দলের প্রচেষ্টায় উচ্চ স্থান নির্ধারণের হার এবং উদ্যোক্তাদের জন্য উল্লেখযোগ্যভাবে শিক্ষাদানের উদ্যোগ গ্রহণ করেছে, যা সরকারি আইটিআই পুসাকে একটি প্রধান প্রতিষ্ঠান গড়ে তুলেছে।

এমএসডিই-এর সেক্রেটারি অতুল কুমার তিওয়ারি বলেছেন, “ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইটিআই)আধুনিক প্রযুক্তি যেমন আইওটি, এআই, রোবোটিক্স এবং অটোমেশন ব্যবহার করে দক্ষতা উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। আত্মনির্ভর ভারত গড়ে তোলার জন্য আইটিআই পুসা হল একটি প্রধান উদাহরণ।”