অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ টেস্ট ম্যাচের উদ্বোধন করেছেন

ভারতে তাঁর প্রথম রাষ্ট্রীয় সফরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, অ্যান্থনি আলবানিজ।  ১৫ মার্চ তিনি অস্ট্রেলিয়ার বাণিজ্য ও পর্যটন মন্ত্রী, সেনেটর ডন ফারেল এবং সম্পদ ও উত্তর অস্ট্রেলিয়ার মন্ত্রী ম্যাডেলিন কিং-এর সাথে আহমেদাবাদে পৌঁছেছেন। এই ভারত সফরে তাঁর সফরসঙ্গী হিসেবে রয়েছেন কিছু নাম করা অস্ট্রেলিয়ান ব্যবসায়ী। 

উল্লেখ্য, সফরের প্রথম দিন তিনি আহমেদাবাদে হোলি খেলেন এবং সবরমতি আশ্রম পরিদর্শন করেন ও মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রী আলবানিজ এদিন তথা ১৫ মার্চ  শিক্ষা এবং দুই দেশের ব্যবসা-বাণিজ্য নিয়ে আলোচনা করেন। বলাবাহু  অস্ট্রেলিয়া-ভারত শিক্ষাগত সম্পর্ক আরও জোরদার হতে চলেছে কারণ অস্ট্রেলিয়ার ডেকিন ইউনিভার্সিটি ভারতে তার ক্যাম্পাস খোলার জন্য প্রথম বিদেশী বিশ্ববিদ্যালয় হয়ে উঠবে।

সফরের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী আলবেনিজ ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে অনুষ্ঠিত চতুর্থ টেস্ট ম্যাচের উদ্বোধন করতে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন।