বন্ধন ব্যাঙ্ক ৮ বছরেরও কম সময়ে তার শাখার উপস্থিতি তিনগুণ করেছে

দেশের দ্রুত বৃদ্ধিশীল ব্যাংকগুলির অন্যতম বন্ধন ব্যাংক ৮ বছরের কম সময়েই তাদের ব্রাঞ্চের সংখ্যা তিনগুণ বাড়িয়ে ফেলেছে। বর্তমানে এই ব্যাংকের ১৫০০-এরও বেশি ব্রাঞ্চ রয়েছে। ৪৫০০ ব্যাংকিং ইউনিটের নেটওয়ার্ক সম্পন্ন এই ব্যাংকের সমগ্র ব্যাংকিং আউটলেটের সংখ্যা এখন ৬০০০ ছাড়িয়ে গেছে। উল্লেখ্য, ২০১৫ সালের ২৩ অগাস্ট থেকে ৫০১টি ব্রাঞ্চ নিয়ে এই ব্যাংকের যাত্রা শুরু হয়েছিল।

দেশের ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ৬০০০-এরও বেশি ব্যাংকিং আউটলেটের মাধ্যমে বন্ধন ব্যাংক ৩ কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা দিচ্ছে। গ্রাহকদের বিভিন্ন ধরণের আর্থিক চাহিদার কথা মাথায় রেখে তাদের পছন্দ অনুসারে ‘ফিজিক্যাল’ ও ‘ডিজিটাল’ উভয়ভাবেই পরিষেবা দিচ্ছে বন্ধন ব্যাংক।

বন্ধন ব্যাংকের এমডি ও সিইও চন্দ্রশেখর ঘোষ জানান, এই সাফল্য বন্ধন ব্যাংকের এক বিশেষ মাইলস্টোন হিসেবে চিহ্নিত হবে। বিগত ৮ বছরে গ্রাহকদের আস্থা অর্জনে সমর্থ হয়েছে এই ব্যাংক। ব্রাঞ্চের নেটওয়ার্ক ও ডিজিটাল পরিষেবার প্রসারণের সঙ্গে বন্ধন ব্যাংক গ্রাহকদের জন্য আরও সরল, নিরাপদ ও সহজ ব্যাংকিং পরিষেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। শুধু পূর্ব ও উত্তরপূর্বাঞ্চলে আবদ্ধ না থেকে বন্ধন ব্যাংক দেশের অন্যান্য অঞ্চলের গ্রাম ও শহরগুলিতেও প্রসারিত হয়ে চলেছে। এই ব্যাংকের রিটেল লেন্ডিং প্রোডাক্টগুলির মধ্যে রয়েছে আকর্ষণীয় ইন্টারেস্ট রেটের হোম লোন, পার্সোনাল লোন, অটো লোন ও টু-হুইলার লোন। সম্প্রতি বন্ধন ব্যাংক এক সম্পূর্ণ ডিজিটাল সেভিংস ব্যাংক অ্যাকাউন্ট চালু করেছে গ্রাহকদের জন্য, যার নাম ‘নিও প্লাস ডিজিটাল সেভিংস ব্যাংক অ্যাকাউন্ট’।