এনএফও ২১ অগাস্ট, ২০২৪-এ সাবস্ক্রিপশন খুলবে

বন্ধন মিউচুয়াল ফান্ড বন্ধন বিএসই হেলথকেয়ার ইনডেক্স ফান্ড চালু করার কথা ঘোষণা করেছে, এটি একটি ওপেন-এন্ডেড স্কিম যার লক্ষ্য বিএসই হেলথকেয়ার ইনডেক্স ট্র্যাক করে ভারতের দ্রুত বর্ধনশীল স্বাস্থ্যসেবা খাতে বিনিয়োগকারীদের এক্সপোজার প্রদান।  এই সূচকে ফার্মাসিউটিক্যালস, হাসপাতাল, ডায়াগনস্টিকস, বায়োটেকনোলজি এবং চিকিৎসা সরঞ্জাম সহ স্বাস্থ্যসেবা শিল্পের বিভিন্ন ধরণের স্টক রয়েছে।  নিউ ফান্ড অফার (এনএফও) বুধবার, ২১ অগাস্ট, ২০২৪-এ খুলবে এবং ০৩ সেপ্টেম্বর, ২০২৪ মঙ্গলবার বন্ধ হবে। লাইসেন্সপ্রাপ্ত মিউচুয়াল ফান্ড ডিস্ট্রিবিউটর, অনলাইন প্ল্যাটফর্ম এবং সরাসরি https://bandhanmutual.com/nfo/bandhan-bse-healthcare-index-fund/ -এর মাধ্যমে বিনিয়োগ করা যেতে পারে।

কেন বিনিয়োগকারীদের বন্ধন বিএসই হেলথকেয়ার ইনডেক্স ফান্ড বিবেচনা করা উচিত তা তুলে ধরেছেন বিশাল কাপুর, সিইও, বন্ধন এএমসি এবং বলেন, “বিশেষ করে কোভিড-১৯ মহামারীর মতো বিশ্বব্যাপী চ্যালেঞ্জের মুখে, স্বাস্থ্যসেবা খাত অসাধারণ স্থিতিস্থাপকতা এবং উদ্ভাবন দেখিয়েছে। ভারতের স্বাস্থ্যসেবা শিল্প, ভ্যাকসিন উৎপাদন, জেনেরিক ওষুধ উৎপাদন এবং চিকিৎসা পর্যটনের জন্য বিশ্বব্যাপী প্রসিদ্ধ, এবং এই গতি ক্রমবর্ধমান। এই  গতি বাড়ার অন্যতম কারণ লাইফস্টাইল রোগ, বার্ধক্যজনিত রোগ, জনসংখ্যা বৃদ্ধি যা মানসম্পন্ন স্বাস্থ্যসেবা বৃদ্ধির জন্য একটি বাধ্যতামূলক সুযোগ নিয়ে আসে। বিনিয়োগকারীরা স্বাস্থ্যসেবা খাতের পুরো স্পেকট্রাম জুড়ে বিনিয়োগের মাধ্যমে এই বৃদ্ধির সম্ভাবনাকে পুঁজি করতে পারবেন।”

বিএসই হেলথকেয়ার ইনডেক্স ধারাবাহিকভাবে নিফটি ফিফটি-এর মতো বিস্তৃত সূচকের তুলনায় তুলনামূলকভাবে ভাল ঝুঁকি-সামঞ্জস্যপূর্ণ রিটার্ন প্রদান করেছে। বন্ধন বিএসই হেলথকেয়ার ইনডেক্স ফান্ড সেই বিনিয়োগকারীদের জন্যই একটি বিকল্প হয়ে উঠতে পারে, যারা দীর্ঘমেয়াদী বিনিয়োগের দিগন্ত চাইছেন, যাদের মধ্যে হাই রিস্ক নেওয়ার খিদে রয়েছে এব যারা পোর্টফোলিওতে বৈচিত্র্য আনার সুযোগ খুঁজছেন।