এনএফও-এর জন্য সাবস্ক্রিপশন শুরু করেছে বন্ধন মিউচুয়াল ফান্ড

বন্ধন মিউচুয়াল ফান্ড, ভারতের নেতৃস্থানীয় ব্যাঙ্কগুলিকে ট্র্যাক করার জন্য বন্ধন নিফটি ব্যাঙ্ক ইনডেক্স ফান্ড চালু করেছে, এটি একটি ওপেন-এন্ডেড স্কিম। এটি বিনিয়োগকারীদের ভারতের সবচেয়ে বড় লিকুইড ব্যাঙ্কিং স্টকগুলিতে বিনিয়োগ করার একটি সুবিধাজনক সুযোগ দিয়েছে৷  ২০২৪-এর ৮ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত বিনিয়োগকারীরা ব্যাঙ্কের নতুন তহবিল অফার (এনএফও) – এ নিবন্ধন করতে পারবেন। বিনিয়োগগুলি লাইসেন্সপ্রাপ্ত মিউচুয়াল ফান্ড ডিস্ট্রিবিউটর, অনলাইন প্ল্যাটফর্ম বা সরাসরি https://bandhanmutual.com/nfo/bandhan-nifty-bank-index-fund/– এর মাধ্যমে করা যেতে পারে।

বন্ধন এএমসি সিইও বিশাল কাপুর বিনিয়োগকারীদের জন্য বন্ধন নিফটি ব্যাঙ্ক সূচক তহবিল বিবেচনা করার পরামর্শ দিয়েছেন। তিনি জানিয়েছেন, “ভারতের জিডিপি বাড়ার সাথে সাথে ক্রেডিট এবং আর্থিক পরিষেবার চাহিদাও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, যা ব্যাঙ্কগুলির উন্নতির পথ আরও প্রশস্ত করেছে৷ আগেও উচ্চ এনপিএ এবং কম মুনাফা দ্বারা বোঝা, ব্যাঙ্কগুলি রূপান্তরিত হচ্ছে। তবে এখন তাদের পুঁজির পরিমান আগের থেকে ভালো, যা দেশের প্রবৃদ্ধি বাড়াতে প্রস্তুত৷”

ঐতিহাসিক তথ্য অনুযায়ী, বিভিন্ন সময়ের ফ্রেমে রিটার্নের ভিত্তিতে নিফটি ব্যাঙ্ক সূচক ধারাবাহিকভাবে নিফটি ৫০ সূচককে ২% পিএ অতিক্রম কর গেছে। উপরন্তু, এটি বর্তমানে ১০-বছরের গড় P/E অনুপাতের ছাড়ে ট্রেডিং-এর মাধ্যমে বিনিয়োগকারীদের একটি আকর্ষণীয় বিনিয়োগের সুযোগ দিয়েছে।