উন্নতমানের বৈদ্যুতিক বাস লঞ্চ করবে বিএমটিসি

বেঙ্গালুরুতে পাবলিক ট্রান্সপোর্ট উন্নত করার জন্য বিএমটিসি এবং টাটা মোটরস স্মার্ট ইলেকট্রিক বাসের একটি প্রোটোটাইপ লঞ্চ করেছে। এই প্রোটোটাইপটি কর্ণাটক রাজ্যের মাননীয় পরিবহণ মন্ত্রী শ্রী রামালিঙ্গা রেড্ডি, পরিবহন বিভাগের সচিব, আইএএস, ড. এন.ভি. প্রসাদ এবং বেঙ্গালুরুর ব্যবস্থাপনা পরিচালক জি সত্যবতী এবং বিএমটিসি এবং টাটা মোটরসের প্রতিনিধিদের সাথে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়েছিল।

টিএমএল স্মার্ট সিটি মোবিলিটি সলিউশনস লিমিটেড এবং বিএমটিসি -এর মধ্যে স্বাক্ষরিত একটি বৃহত্তর অর্ডারের অংশ হিসাবে কোম্পানিটি ১২ বছরের জন্য ৯২১টি অত্যাধুনিক ১২- মিটার লো-ফ্লোর ইলেকট্রিক বাস সরবরাহ করবে, পরিচালনা করবে এবং রক্ষণাবেক্ষণ করবে। টাটা স্টারবাস ইভি হল একটি বাস যা ডিজাইন ও তৈরি করা হয়েছে ইন-হাউস, এবং এতে পরিবেশ বান্ধব এবং আনন্দদায়ক ভ্রমণের জন্য সেরা বৈশিষ্ট্যগুলি যুক্ত করা হয়েছে। বাসটিতে ৩৫ জন যাত্রীর জন্য আরামদায়ক আসন রয়েছে। টাটা মোটরস থেকে ৯০০ টিরও বেশি ইলেকট্রিক বাস আজ পর্যন্ত ভারতের বিভিন্ন শহরে পৌঁছে দেওয়া হয়েছে এবং তারা একসাথে ৯৫% এর বেশি আপটাইম সহ ৮ কোটি কিলোমিটারেরও বেশি ভ্রমণ করেছে।

এই ঘোষণার বিষয়ে মন্তব্য করে বেঙ্গালুরু মেট্রোপলিটন ট্রান্সপোর্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর আইএএস জি সত্যবতী বলেছেন, “টাটা মোটরস দ্বারা উচ্চ-মানের বৈদ্যুতিক বাসের প্রোটোটাইপ লঞ্চ করতে পেরে আমরা আনন্দিত। এই নতুন বৈদ্যুতিক বাসে অত্যাধুনিক বৈশিষ্ট্য এবং অসামান্য কর্মক্ষমতাযুক্ত করা হয়েছে, যা কার্বন নিঃসরণ কমাবে এবং নাগরিকদের উল্লেখযোগ্য অভিজ্ঞতা প্রদানের জন্য বিএমটিসি-এর লক্ষ্য পূরণ করে।”