নারী উদ্যোক্তাদের জন্য ব্রিটানিয়া মেরি গোল্ড একটি অনন্য ডিজিটাল ইকোসিস্টেম চালু করেছে

ব্রিটানিয়া মারি গোল্ড ভারতের বিখ্যাত বিস্কুট ব্র্যান্ড হার স্টোর (HerStore) চালু করেছে, মহিলা উদ্যোক্তাদের জন্য অনন্য ডিজিটাল ইকোসিস্টেম। হার স্টোর কে ভারতের সকল নারীদেরকে যাত্রায় সমর্থনের করার জন্য এই প্ল্যাটফর্ম দেওয়ার জন্য তৈরি করা হয়েছে। “সাথ জুড়ো সাথ উড়ো” ট্যাগলাইনটি একটি সহায়ক ডিজিটাল ইকোসিস্টেম গড়ে তোলার জন্য ব্র্যান্ডের প্রতিশ্রুতির সারমর্মকে ধারণ করেছে। 

ব্রিটানিয়া মেরি গোল্ড দ্বারা চালিত হার স্টোর একটি মার্কেটপ্লেস চালু করার সাথে তার প্রতিশ্রুতির দিকে উদ্যোগ নিয়েছে যা প্রোডাক্ট এবং পরিষেবা উভয়ই তালিকাভুক্ত করে। প্ল্যাটফর্মটি শীঘ্রই একটি গতিশীল বাজারের ল্যান্ডস্কেপে উন্নতির জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞানের সাথে মহিলা উদ্যোক্তাদের তৈরি করার জন্য তৈরি করা প্রশিক্ষণ, কর্মশালা এবং আপস্কিলিং ভিডিওগুলির একটি বিস্তৃত স্যুট অফার করবে। হারস্টোর ব্রিটানিয়া মেরি গোল্ড মাইস্টার্টআপ প্রোগ্রামের চারটি অত্যন্ত সফল অধ্যায় থেকে শেখার উপর তৈরি। এই প্রোগ্রামটি ২০১৯ সালে শুরু করা হয়েছিল যাতে নারীরা তাদের উদ্যোক্তা যাত্রা শুরু করার জন্য প্রয়োজনীয় অর্থ ও দক্ষতার ক্ষেত্রে বাধাগুলি অতিক্রম করতে সক্ষম হয়।

৫০ টিরও বেশি উদ্যোক্তার জন্য ১০ লক্ষ এবং 50 হাজার+ মহিলাকে তাদের ব্যবসা শুরু করার দক্ষতা দিয়ে তৈরি করা হয়েছে। বিজয়ীদের মধ্যে ২৫ টিরও বেশি সমৃদ্ধশালী ব্যবসা রয়েছে এবং ইতিমধ্যে ১০ টিরও বেশি বিজয়ী হারস্টোর-এ অনবোর্ড হয়েছে৷  প্ল্যাটফর্মটি শীঘ্রই হিন্দি, কন্নড়, বাংলা, তামিল এবং আরও অনেক ভারতীয় ভাষায় উপলব্ধ হবে। লঞ্চের বিষয়ে ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজের চিফ মার্কেটিং অফিসার অমিত দোশি জানিয়েছেন, “আমরা উপলব্ধি করেছি যে বাস্তুতন্ত্রের উন্নতির জন্য পথ দেখানোর জন্য একটি প্ল্যাটফর্ম প্রয়োজন, এবং তাই এই নারী দিবস আমরা হারস্টোর এর সাথে সেই দিকে প্রথম পদক্ষেপ নিতে পেরে গর্বিত।