LEAD-এর দশম শ্রেণির শিক্ষার্থীরা নতুন রেকর্ড স্থাপন করল

CBSE-র বোর্ড পরীক্ষায় ভারতের বৃহত্তম স্কুল এডটেক কোম্পানি LEAD-এর দশম শ্রেণির শিক্ষার্থীরা নতুন রেকর্ড স্থাপন করল। বোর্ড পরীক্ষায় সফলতা অর্জনের জন্য LEAD- হল ভারতের ছোট শহরে মেধাবী ছাত্রদের জন্য একটি বিশেষভাবে কিউরেট করা কোচিং এবং মেন্টরিং প্রোগ্রাম।

উল্লেখ্য LEAD Super 100 প্রোগ্রামের ২০%- এর  বেশি মেধাবী ছাত্রই মফস্বল শহরের। এই প্রোগ্রামের মাধ্যমে  LEAD-এর প্রায় বেশির ভাগ শিক্ষার্থীই CBSE-তে ৯৫% এর উপরে নম্বর পেয়েছে। যেখানে  CBSE-র স্কুলগুলি থেকে মাত্র ২% শিক্ষার্থী এই স্কোর করতে পেরেছে। CBSE-র পরীক্ষায় LEAD-এর পার্টনার স্কুলের শীর্ষ স্কোরারদের মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের লিটল ফ্লাওয়ারস ইংলিশ স্কুলের ধ্রুব চরণ সামল এবং সম্রাট সরকার। পরীক্ষায় তাদের  প্রাপ্য নম্বর যথাক্রমে ৯৫.৮০% এবং ৯৬%।

এমনকি LEAD  পাওয়ার স্কুলের ৯২ জন শিক্ষার্থী ৯০%-এর বেশি স্কোর করেছে। এই ফলাফল থেকে দেশের ছোট শহরের সাশ্রয়ী মূল্যের স্কুলগুলির শিক্ষার্থীদের প্রতি LEAD-এর কিউরেট করা কোচিং এবং মেন্টরিং প্রোগ্রামের সফলতার প্রমাণ হয়। এর থেকে প্রমাণিত হয় যে সঠিক গাইড পেলে মফস্বলের পড়ুয়ারাও দেশের মেট্রো এবং উচ্চ ফি স্কুলে পাঠরত পড়ুয়াদের মত পারফর্ম করতে পারে।