অ্যাপোলো চেন্নাই হসপিটালস, মেইনল্যান্ড সম্বরন ব্যানার্জি একাডেমিতে ক্রিকেট এর সাথে জড়িত স্বাস্থ্যকে নতুন করে সংজ্ঞায়িত করেছে

অ্যাপোলো চেন্নাই হসপিটালস গত ৬ ই জানুয়ারি মেইনল্যান্ড সম্বরন ব্যানার্জি ক্রিকেট একাডেমিতে একটি যুগান্তকারী অনুষ্ঠানের আয়োজন করেছিল। স্পোর্টস ইনজুরি প্রতিরোধ এবং স্ক্রিনিং ক্যাম্প নামক এই অনুষ্ঠানটিতে, ক্রীড়া ইনজুরিতে বিশেষজ্ঞ প্রখ্যাত অর্থোপেডিক সার্জন ডাক্তার কুনাল প্যাটেল উপস্থিত ছিলেন।

বিবেকানন্দ পার্কের প্রেক্ষাপটে প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জী, দক্ষিণ কলকাতার সোনারপুর ও রাসবিহারী এভিনিউ অ্যাপোলোর সৌমিত্র চক্রবর্তী, অ্যাপোলো চেন্নাই এর ডেপুটি জেনারেল ম্যানেজার ডাক্তার নারায়ণ মিত্রের উপস্থিতিতে আলোচনা প্যানেলে ক্রিকেট স্বাস্থ্যের জন্য একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গির কল্পনা করা হয়েছিল। এই ক্যাম্পটিতে হাঁটু এবং কাঁধ বিশেষজ্ঞ ডাক্তার প্যাটেল, একটি আকর্ষণীয় এবং অ্যাক্সেসযোগ্য পদ্ধতিতে আঘাত প্রতিরোধ, পুনর্বাসন এবং অস্ত্রোপচার পদ্ধতির সম্পর্কে সকলের র্দৃষ্টি আকর্ষণ করেছেন।

ইন্টারেক্টিভ সেশনটিতে কেবল পেশী শক্তিশালীকরণের জন্য অনুশীলনগুলিই নয়, বরং কর্মক্ষমতা এবং আঘাতের স্থিতিস্থাপকতা বাড়ানোর জন্য পুষ্টি এবং ভিটামিন পরিপূরকগুলির ভূমিকার ওপরেও আলোচনা করা হয়েছে। অনুষ্ঠানটিতে ডাক্তার প্যাটেল ৫০ জনেরও বেশি ক্রিকেট খেলোয়াড় এবং তাদের অভিভাবকদের পরীক্ষা করে পরামর্শ দিয়েছেন।