ঊড়িষ্যার ১১০০ জন ছাত্রকে ইতিমধ্যে ওডিসার্ভ প্রকল্পের অধীনে প্রশিক্ষণ দেওয়া হয়েছে – শ্রী ধর্মেন্দ্র প্রধান

কেন্দ্রীয় শিক্ষা ও দক্ষতা উন্নয়ন এবং উদ্যোক্তা মন্ত্রী, শ্রী ধর্মেন্দ্র প্রধান, আর্থিক পরিষেবা খাতে কর্মসংস্থানের সুযোগ বাড়াতে ঊড়িষ্যার তরুণ স্নাতকদের প্রস্তুত করতে আজ সম্বলপুরে ওডিসার্ভ প্রকল্প চালু করেছেন৷ তাঁর বক্তব্য, এই প্রকল্প দেশের যুবকদের ক্ষমতায়ন করবে, তাদের আরও বেশি কর্মসংস্থানের সুযোগ এনে দেবে এবং তাদের আকাঙ্ক্ষা পূরণ করবে। তিনি আরও উল্লেখ করেছেন যে কীভাবে জাতীয় শিক্ষানীতি ২০২০ শিক্ষা এবং দক্ষতার মধ্যে ব্যবধান পূরণ করছে, আরও সমন্বয় তৈরি করছে এবং শিক্ষার্থীদের পাঠ্যভিত্তিক জ্ঞানের সঙ্গে চাকরির জন্য দক্ষতা অর্জনের সুযোগ দিচ্ছে।

তিনি জানান, ঊড়িষ্যার ১০০ জন ছাত্র ইতিমধ্যেই এর অধীনে প্রশিক্ষিত হয়েছে এবং তাদের মধ্যে কয়েকজন আজ চাকরির অফারও পেয়েছে। আজ যে সকল প্রার্থীকে স্থান দেওয়া হয়েছে তাদের তিনি অভিনন্দন জানান। শ্রী ধর্মেন্দ্র প্রধান ভারতের যুবদের ভবিষ্যত এবং শিল্পপ্রস্তুত করার জন্য প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

১০০ ঘন্টার প্রশিক্ষণ কর্মসূচি ঊড়িষ্যার যুবকদেরকে ব্যাঙ্কিং, ফিনান্স এবং বীমা শিল্পে প্রয়োজনীয় দক্ষতার সঙ্গে পরিচয় করাবে। প্রশিক্ষণ কর্মসূচী দক্ষতা বৃদ্ধি করবে, ঊড়িষ্যার যুব শক্তির কর্মসংস্থান বাড়াবে এবং ভবিষ্যৎ-প্রস্তুত কর্মীবাহিনী তৈরি করবে। বাজাজ ফিনসার্ভের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর শ্রী সঞ্জীব বাজাজ বলেছেন, যুবকদের দক্ষতা এবং কর্মসংস্থান জনসংখ্যাগত লভ্যাংশকে শক্তিশালী করবে এবং বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হওয়ার পথে ভারতের লক্ষ্য অর্জনের চাবিকাঠি হয়ে উঠবে।