শ্রী ধর্মেন্দ্র প্রধান: আঙ্গুল কেন্দ্রে প্রায় ১০০০ শিশু বার্ষিক দক্ষতা উন্নয়ন কর্মসূচি থেকে উপকৃত হবে

মাননীয় শিক্ষা ও দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রী, শ্রী ধর্মেন্দ্র প্রধান, আঙ্গুলে স্কিল ইন্ডিয়া সেন্টার (এসআইসি) উদ্বোধন করেন যা যুবদের কর্মসংস্থান এবং নতুন বয়সের দক্ষতা দিয়ে সজ্জিত করে এবং তাদের জন্য তাদের দেশীয় এবং বিশ্ব বাজারে কর্মসংস্থানের পথ খুলে দেয়। শ্রী প্রধান বলেন যে, আঙ্গুলে স্কিল ইন্ডিয়া সেন্টারের উদ্বোধন মাননীয় প্রধানমন্ত্রীর একটি প্রশংসনীয় উদ্যোগকে চিহ্নিত করে। এটি এই অঞ্চলে দক্ষতা উন্নয়ন এবং শিক্ষার পরিকাঠামো প্রসারের জন্য অবিচল প্রতিশ্রুতির প্রতিফলণ।

তাঁর কথায়, “আমাদের ব্যাপক দৃষ্টিভঙ্গি হল প্রত্যন্ত সম্প্রদায়ের কাছে পৌঁছানো, এবং সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের পুনরুজ্জীবন বিশেষত সমাজের সুবিধাবঞ্চিত অংশগুলিকে উপকৃত করা, তাদের জীবনযাত্রার উন্নতি করা এবং আরও ভাল কর্মসংস্থানের সুযোগগুলি অ্যাক্সেস করতে তাদের ক্ষমতায়ন।”তিনি আরও যোগ করেছেন, “প্রায় ১০০০ শিশু বার্ষিক কেন্দ্রে দক্ষতা বৃদ্ধির প্রোগ্রাম থেকে উপকৃত হবে, যার ফলে ব্যক্তিগত বৃদ্ধির পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নেও তারা অবদান রাখবে।”

কেন্দ্রটি ন্যাশনাল এডুকেশন পলিসি (NEP) ২০২০-এ উল্লিখিত লক্ষ্যের সঙ্গে পুরোপুরি মিলে যায়। উড়িষ্যার যুব জনসংখ্যাকে প্রচুর সম্ভাবনাময় কাজের প্রশিক্ষণ দিয়ে, কেন্দ্রটি তাদের ক্ষমতাকে লালন করতে, উদ্ভাবনকে উৎসাহিত করতে এবং একটি নতুন ভারত গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে যা তরুণ প্রতিভাদের আকাঙ্খা এবং লক্ষ্যের সঙ্গে নির্বিঘ্নে অনুরণিত হবে।