ডঃ রেড্ডি’স তার D2C ই-কমার্স ওয়েবসাইট ‘সেলেভিডা ওয়েলনেস’ প্রবর্তন

বিশ্বব্যাপী জনপ্রিয় আন্তর্জাতিক ফার্মাসিউটিক্যাল সংস্থা, ডঃ রেড্ডিস ল্যাবরেটরিজ লিমিটেড, আজ ডায়াবেটিস রোগীদের জন্য প্রথম ডাইরেক্ট-টু-কনজিউমার (ডিটুসি) ই-কমার্স ওয়েবসাইট ‘সেলেভিডা ওয়েলনেস’ চালু করার ঘোষণা করেছে। এটি ডঃ রেড্ডিস এর সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা, স্বাস ওয়েলনেস লিমিটেড দ্বারা পরিচালিত। ‘সেলেভিডা ওয়েলনেস’ টাইপ 2 ডায়াবেটিস এবং প্রাক-ডায়াবেটিক ব্যক্তিদের জন্য মধুমেহ যত্নের ওয়ান-স্টপ সমাধান হয়ে উঠার লক্ষ্য নির্ধারণ করেছে।ওয়েবসাইটটিতে সেলেভিডা রেঞ্জের পণ্যগুলির পাশাপাশি অন্যান্য তৃতীয় পক্ষের ব্র্যান্ডগুলির নানা পণ্য পাওয়া যাবে। এর মাধ্যমে ডায়াবেটিক বা মধুমেহ আক্রান্তরা এমন একটি পণ্য পোর্টফোলিও এক জায়গায় পেয়ে যাবেন, যা ডায়াবেটিক রোগীর প্রতিদিনের পুষ্টির প্রয়োজনীয়তার যত্ন নেয়।  রোগীরা এখানে সকালের প্রাতঃরাশ থেকে শুরু করে, মধ্যাহ্নভোজন, রাতের খাবার, স্ন্যাকস, পানীয়, খাবার এর উপযুক্ত বিকল্প পেয়ে যাবেন। পুষ্টিগুণের উপযুক্ত যাচাই এর পাশাপাশি একটি কঠোর পণ্য নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে এই প্রোডাক্টগুলিকে প্ল্যাটফর্মে যুক্ত করা হয়। ওয়েবসাইটটি থেকে বর্তমানে সারা ভারত জুড়ে ১৮,০০০ টিরও বেশি পিন কোডে পণ্য সরবরাহ করে।

২০১৯ সালে ডঃ রেড্ডিস বাজারে আনার পর থেকে, সেলেভিডা, ডায়াবেটিসের উপযোগী খাদ্য সামগ্রী বা ডায়েটরি বিষয় নিয়ন্ত্রণে রাখতে কার্য্যকর প্রমাণিত হয়েছে। এই ফ্ল্যাগশিপ পুষ্টি ব্র্যান্ড আজ নিজেকে একটি বিশ্বস্ত এবং পুরষ্কার বিজয়ী ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করেছে। ‘সেলেভিডা ওয়েলনেস’ (www.celevidawellness.com) চালু করার ফলে সেলেভিডা রেঞ্জের পণ্যগুলির পাশাপাশি অন্যান্য ব্র্যান্ডগুলি সরাসরি উপভোক্তাদের কাছে পৌঁছাতে সক্ষম হয়।এম ভি রামানা, চিফ এক্সিকিউটিভ অফিসার, ব্র্যান্ডেড মার্কেটস (ইন্ডিয়া অ্যান্ড ইমার্জিং মার্কেটস) বলেন, “আমাদের সহযোগী সংস্থা স্বাস ওয়েলনেসের ডাইরেক্ট-টু-কনজ্যুমার ই-কমার্স প্ল্যাটফর্ম হিসেবে ‘সেলেভিডা ওয়েলনেস’ চালু করতে পেরে আমরা আনন্দিত।

 আমরা ‘সেলেভিডা ওয়েলনেস’ কে টাইপ 2 ডায়াবেটিস এবং প্রাক-ডায়াবেটিক রোগীদের জন্য খাবার, ব্যক্তিগতকৃত খাদ্য তালিকা প্রদান এবং স্বাস্থ্য সম্পর্কিত তথ্য দেওয়ার জন্য একটি বিস্তৃত ওয়ান-স্টপ সমাধান হিসাবে দেখছি। এখানে রোগী যথাসময়ে স্বাস্থ্যের প্রবণতা ট্র্যাক করার জন্য যেমন ডিজিটাল ডায়েরির সুবিধা পাবেন তেমনই অন-কল পুষ্টিবিদদের পরামর্শ পেতে পারেন। ব্যাবসায়িক দিক থেকে দেখতে গেলে, এই লঞ্চটি নিউট্রাসিউটিক্যাল সেগমেন্টে আমাদের উপস্থিতিকে যেমন শক্তিশালী করে তেমনই উন্নত ফার্মা বিজনেস মডেলগুলির সাথে সামঞ্জস্য রেখে ডি 2 সি স্পেসে আমাদের প্রবেশকে চিহ্নিত করে। আমরা 2030 সালের মধ্যে 1.5 বিলিয়নেরও বেশি রোগীর কাছে পৌঁছানোর লক্ষ্য নিয়েছি। গ্রাহকরা এখন বেশিরভাগই মোবাইল ফোন এবং ই-কমার্স এর মাধ্যমে কেনাকাটা করছেন। ডি 2 সি রুট হিসেবে ‘সেলেভিডা ওয়েলনেস’, প্রতিষ্ঠানটিকে শুধু ডায়াবেটিস ও প্রাক-ডায়াবেটিক উপভোক্তাদের কাছে পৌঁছে দেবে তাই নয়, স্বাস্থ্য সচেতন উপভোক্তাদের কাছেও সরাসরি উপযুক্ত পণ্য নিয়ে যেতে পারবে। ‘সেলেভিডা ওয়েলনেস’-এর মাধ্যমে, আমাদের লক্ষ্য হবে ক্রমাগত শেখা এবং শ্রেষ্ঠ মানের উপভোক্তা অভিজ্ঞতা প্রদানের জন্য কাজ করা। আমরা বিভিন্ন বাজারে পৌঁছে যাওয়ার জন্য নিজেদের সক্ষমতাকে আরও উন্নত করছি”। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ – ইন্ডিয়া ডায়াবেটিস (আইসিএমআর-ইন্ডিয়াবি) ন্যাশনাল ক্রস-সেকশনাল সমীক্ষা অনুসারে, অনুমান করা হয় যে ভারতে ডায়াবেটিসে আক্রান্ত প্রায় 101 মিলিয়ন মানুষ, অন্যদিকে প্রাক-ডায়াবেটিসে আক্রান্তের সংখ্যা 136 মিলিয়ন। সেলেভিডা ওয়েলনেস ডায়াবেটিস রোগীদের অপূরণীয় চাহিদা পূরণ করবে এবং সঠিক পুষ্টি ও খাদ্য বিকল্প প্রদানের মাধ্যমে রোগটি নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে। একইসঙ্গে সেলেভিডা ওয়েলনেস ‘ডিজিটাল ডায়েরি’ (একটি তথ্যভান্ডার যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অবস্থা এবং পুষ্টির উপর নজর রাখতে পারে) এবং পুষ্টিবিদদের সাথে অন-কল পরামর্শের মতো বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত করবে।