গ্লাইসেমিক হ্যাপিনেস সচেতনতা উদ্যোগে ডঃ রেড্ডি’স-এর ভূমিকা

ডঃ রেড্ডি’স ল্যাবরেটরিজ লিমিটেড ১৬২ বর্গ মিটার বিস্তৃত সর্ববৃহৎ ব্রোশার মোজাইক (লোগো) ইনস্টলেশন তৈরি করার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অর্জন করেছে। এই কৃতিত্বটি কোম্পানির গ্রাউন্ডব্রেকিং গ্লাইসেমিক হ্যাপিনেস সচেতনতা উদ্যোগের অংশ, যার লক্ষ্য ভারত জুড়ে ৩০,০০০ টিরও বেশি ডায়াবেটিস রোগীর মনস্তাত্ত্বিক সুস্থতায় সহায়তা করা।  এই উদ্যোগটি ‘গ্লাইসেমিক হ্যাপিনেস’ গুরুত্ব তুলে ধরেজা, এটি একটি ধারণা যা এন্ডোক্রিনোলজিস্ট এবং ডায়াবেটিস বিশেষজ্ঞদের সহযোগিতায় তৈরি হয়েছে। ডাঃ রেড্ডি’স একটি অনন্য ‘গ্লাইসেমিক হ্যাপিনেস স্কেল’ প্রবর্তন করেছেন স্বাস্থ্যসেবা পেশাদারদের ডায়াবেটিস রোগীদের মানসিক এবং মানসিক অবস্থার পরিমাপ করতে সাহায্য করার জন্য, যা সামগ্রিক ডায়াবেটিস ব্যবস্থাপনার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে। 

কলকাতার স্বাস্থ্যসেবা মার্কেট এই উদ্যোগ থেকে উল্লেখযোগ্যভাবে উপকৃত হবে বলে আশা করা যায়। ডায়াবেটিসের হার বৃদ্ধির সাথে সাথে, শহরের চিকিত্সক সম্প্রদায় গ্লাইসেমিক হ্যাপিনেস স্কেলকে ব্যাপকভাবে গ্রহণ করতে প্রস্তুত, যা রোগের সাথে সংবেদনশীল চ্যালেঞ্জ মোকাবেলা করে। স্কেলটি ইতিমধ্যে স্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারীদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া অর্জন করেছে যারা রোগীর ফলাফলের উন্নতিতে এর মূল্যের উপর জোর দেয়।

ডঃ রেড্ডি’স-এর হেড অফ ইন্ডিয়া বিজনেস সন্দীপ খান্ডেলওয়াল জানিয়েছেন, “আমাদের লক্ষ্য হল ভারতকে ডায়াবেটিস ক্যাপিটাল থেকে বিশ্বের ডায়াবেটিস কেয়ার ক্যাপিটালে রূপান্তর করা।” রেকর্ড-সেটিং মোজাইক, স্বাস্থ্যসেবা পেশাদারদের প্রতিক্রিয়া থেকে তৈরি, এই প্রতিশ্রুতির একটি প্রমাণ হিসাবে কাজ করে।