নতুন কর্মসূচির ঘোষণা করেছে ডায়নামিক সার্ভিসেস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড

ডায়নামিক সার্ভিসেস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড (ডিএসএসএল), একটি নেতৃস্থানীয় নিরাপত্তা এবং সুবিধা ব্যবস্থাপনা সমাধান প্রদানকারী, ভারত ব্যাটারি এমএফজি কো প্রাইভেট লিমিটেডকে ৪৫ কোটি টাকা অধিগ্রহণ করার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এটি ডিএসএসএল-এর স্টককে বৃদ্ধি করেছে এবং কৌশলগত অধিগ্রহণে বিনিয়োগকারীদের আস্থার ইঙ্গিত দিচ্ছে৷  ভারত ব্যাটারি একটি ব্যাটারি উত্পাদনকারী সংস্থা যার আট দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে৷ চলতি অর্থবছর থেকে এই অধিগ্রহণ ইপিএসে একটি উল্লেখযোগ্য অবদান রাখবে। এই কোম্পানির একটি শক্তিশালী আর্থিক কর্মক্ষমতা রয়েছে এবং এটি আরডিএসও দ্বারা অনুমোদিত৷ ডিএসএসএল মহারাষ্ট্রে একটি ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প শেষ করার পরে নাকোফ নিথিন সাই গ্রিন এনার্জি প্রাইভেট লিমিটেড-এর ৫১% অংশীদারিত্ব অর্জন করার পরিকল্পনা করেছে৷

এই সমঝোতা স্মারকের অধীনে অধিগ্রহণ কার্যকর হবে বলে কোম্পানি আশা করছে, তবে যদি সমস্ত শর্তাবলী পূরণ করা হয়। উভয় কোম্পানিই ভারতের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ডের রেগুলেশন ২০১৫ সালের রেগুলেশন ৩০ অনুযায়ী তাদের কর্মক্ষম ক্ষমতা এবং বাজারে উপস্থিতি বাড়ানোর ব্যাপারে আশাবাদী।

চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে, ডাইনামিক সার্ভিসেস অ্যান্ড সিকিউরিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যুগল কিশোর ভগত বলেন, “ডিএসএসএল ভারত ব্যাটারি এমএফজি কো প্রাইভেট লিমিটেডকে অধিগ্রহণ করেছে, এটি একটি কৌশলগত পদক্ষেপ। এর মাধ্যমে কোম্পানি তার পোর্টফোলিওকে বৈচিত্র্যময় এবং নিরাপত্তা ও পুনর্নবীকরণযোগ্য শক্তি খাতে এর অবস্থানকে আরো শক্তিশালী করে তুলতে, বাজারের শক্তিশালী প্রতিক্রিয়া আকর্ষণ করেছে।”