মণিপুরে ১০০ মেগাওয়াট প্ল্যান্ট নিবেশ করতে চলেছে ডাইনামিক সার্ভিস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড

ডায়নামিক সার্ভিসেস অ্যান্ড সিকিউরিটি লিমিটেড সানজেভিটি এন্টারপ্রাইজেস প্রাইভেট লিমিটেডের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এই সহযোগিতার মাধ্যমে কোম্পানি একটি বিশেষ উদ্দেশ্যমূলক যান (এসপিভি) ব্যবহার করে ভারতের মণিপুরে একটি ১০০ মেগাওয়াট সোলার পাওয়ার প্ল্যান্ট তৈরি করবে।  এই প্রজেক্টের সাহায্যে ভারতের বিদ্যুতের চাহিদা ২০২৭ সালের মধ্যে ৮০ গিগাওয়াট পর্যন্ত বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে, যা নবায়নযোগ্য শক্তির সংস্থান, বিশেষ করে সৌর শক্তির প্রয়োজনীয়তা তুলে ধরে। কোম্পানি, ১০০ মেগাওয়াট সৌর প্ল্যান্ট-এর এই চাহিদা মোকাবেলা এবং ভারতের স্থায়িত্ব লক্ষ্য সমর্থন করার জন্য এটি একটি সক্রিয় পদক্ষেপ। এই অংশীদারিত্বটি কেবল ভারতের জ্বালানি নিরাপত্তাকে সমর্থন করবে না বরং স্থানীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি এবং নবায়নযোগ্য শক্তি সেক্টরের মধ্যে কাজের সুযোগ তৈরি করবে। 

এই উদ্যোগের মাধ্যমে কোম্পানি আগামী ১৮ থেকে ২৪ মাসের মধ্যে মোট ইনস্টল করা ক্ষমতা ২৫০ মেগাওয়াটে উন্নীত করার প্রচেষ্টা করছে। ভারত সরকারের উচ্চাভিলাষী লক্ষ্য এবং গ্রিনহাউস গ্যাস নির্গমন হ্রাস করার প্রতিশ্রুতির সাথে সামঞ্জস্য রেখে এটি ক্রমাগত দেশের শক্তি অবকাঠামোকে রূপান্তরিত করছে।

উন্নয়নের বিষয়ে মন্তব্য করে ডাইনামিক সার্ভিসেস অ্যান্ড সিকিউরিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যুগল কিশোর ভগত জানিয়েছেন, “সানজেভিটি এন্টারপ্রাইজ, মণিপুরে এই ১০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ প্রকল্পকে এগিয়ে নিতে আমাদের সাথে অংশীদারিত্ব করছে, যার লক্ষ্য ভারতের ক্লিন এনার্জি পরিবর্তনে অবদান রাখা এবং এর জলবায়ু লক্ষ্যগুলিকে সমর্থন করা। এই উদ্যোগটি টেকসই উন্নয়ন এবং নবায়নযোগ্য শক্তির ক্ষমতার প্রতি আমাদের কোম্পানির প্রতিশ্রুতির সাথে একেবারে সারিবদ্ধ।”