মুখ্যমন্ত্রীর আর্জি উড়িয়ে চরম বিশৃঙ্খলা ছড়িয়ে পড়েছে শ্রীভূমিতে

উৎসবের বাতাবরণে যেন ত্রাসের আর এক নাম ‘শ্রীভূমি’।যে পুজো রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ কিংবা অনুরোধকেও তোয়াক্কা করে না। অথচ, ভিড় ও যানজট নিয়ে গত বছরেও শ্রীভূমির পুজো উদ্যোক্তাদের সতর্কবার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।কিন্তু বাস্তবে মুখ্যমন্ত্রীর সতর্কবার্তাও যে শ্রীভূমি-আতঙ্ক কাটাতে পারল না, তা রবিবার প্রতিপদে তালগোল পাকানো যান-ব্যবস্থাতেই পরিষ্কার হয়ে গেল।

শ্রীভূমির পুজোর প্রধান উদ্যোক্তা তথা রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুকে ফোন এবং মেসেজ করা হলেও তিনি কোনও উত্তর দেননি। সব মিলিয়ে পুজোর আগামী দিনগুলি নিয়ে শহরের উত্তর থেকে দক্ষিণে ছড়িয়ে পড়ছে শ্রীভূমি-আতঙ্ক। এছাড়াও ভিআইপি রোডের বিমানবন্দরমুখী রাস্তায়, উল্টোডাঙা উড়ালপুলের উপরে দীর্ঘ ক্ষণ যানজটে আটকে রইলেন বিমানযাত্রী, অসুস্থ রোগী, শিশু ও বয়স্কেরা।

সন্ধ্যা সাতটা নাগাদ কন্ট্রোল রুমে অনেকেই ফোন করে জানতে পারে যে, ভিআইপি রোডের বিমানবন্দরগামী রাস্তা স্তব্ধ। কলকাতা পুলিশের তরফে জানানো হয়, বাইপাসের দিক থেকে এলে চিংড়িঘাটা উড়ালপুল হয়ে নিউ টাউন ধরে যেতে হবে বিমানবন্দরে।এছাড়াও বিধাননগর পুলিশ জানিয়েছেন, কলকাতা পুলিশের সঙ্গে সমন্বয় করে মালবাহী গাড়ি ও দূরপাল্লার বাস পুজোর সময়ে যশোর রোড দিয়ে ঘুরিয়ে দেওয়ার কথা ভাবা হচ্ছে।