১৩.৬৯ কোটি টাকার এসএমই পাবলিক ইস্যু করেছে ফ্যালকন টেকনোপ্রজেক্টস

পেট্রোলিয়াম শোধনাগার, হাউজিং এস্টেট, পারমাণবিক শক্তি, নির্মাণ ইত্যাদির মতো সেক্টর জুড়ে ক্লায়েন্টদের যান্ত্রিক, বৈদ্যুতিক এবং নদীর গভীরতানির্ণয় পরিষেবা প্রদানে বিশেষায়িত মুম্বাই ভিত্তিক ফ্যালকন টেকনোপ্রজেক্টস ইন্ডিয়া লিমিটেড ১৩.৬৯ কোটি টাকার এসএমই পাবলিক ইস্যু করেছে। কোম্পানিটি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের এনএসই এমার্জ প্ল্যাটফর্ম-এ তার পাবলিক ইস্যু চালু করার অনুমোদন পেয়েছে। পাবলিক ইস্যুটি ১৯-২১ জুন পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে। পাবলিক ইস্যুর আয়গুলি কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যগুলি পূরণ সহ কোম্পানির সম্প্রসারণ পরিকল্পনার ফাণ্ডের জন্য ব্যবহার করা হবে৷ কেফিন টেকনোলজিস লিমিটেড ইস্যুর প্রধান ব্যবস্থাপক।

ইনিশিয়াল পাবলিক অফার ১৩.৬৯ কোটি টাকা অভিহিত মূল্যের ১৪.৮৮ লক্ষ ইক্যুইটি শেয়ারের একটি নতুন ইস্যু নিয়ে গঠিত। ১০ টাকা প্রতিটি শেয়ার প্রতি ৯২। ১০.২৭ কোটি কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তার প্রতি এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ২.৮১ কোটি। আবেদনের জন্য ন্যূনতম লটের সাইজ হল ১২০০ শেয়ার যা টাকা বিনিয়োগে অনুবাদ করে৷ আবেদন প্রতি ১,১০,৪০০।  আইপিওর জন্য রেটেইল বিনিয়োগকারী কোটা নেট অফারের ৫০% রাখা হয়েছে। প্রবর্তক প্রি ইস্যু হোল্ডিং ৮৪.২০% এ দাঁড়িয়েছে। 

এই পরিষেবাগুলির মধ্যে যান্ত্রিক, বৈদ্যুতিক এবং নদীর গভীরতানির্ণয় সিস্টেমের  ডিজাইন নির্বাচন এবং ইনস্টলেশন যুক্ত। এর মধ্যে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, বিদ্যুৎ এবং আলোর ব্যবস্থা, জল সরবরাহ এবং নিষ্কাশন, অগ্নি সুরক্ষা এবং অগ্নি নির্বাপক ব্যবস্থা এবং টেলিফোন স্থাপন। কোম্পানির ক্লায়েন্ট তালিকার মধ্যে রয়েছে – বিএআরসি, বিপিসিএল, আকাশবাণী, এনপিসিআইএল, MOIL, এয়ার ইন্ডিয়া, টাটা হাউজিং, লোধা, L&T, JSW, GVK, Shapoorji Pallonji, Reliance, HAL, Jio, Hubtown