প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতের সবচেয়ে বড় পরীক্ষার ঘোষণা করেছে ফীটজী (FIITJEE)

ফীটজী (FIITJEE) – জী এবং অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য ভারতের বিশিষ্ট একটি প্রতিষ্ঠান, এটি FIITJEE ট্যালেন্ট রিওয়ার্ড পরীক্ষা (FTRE) পরিচালনা করতে প্রস্তুত। এই প্রতীক্ষিত পরীক্ষাটির প্রস্তুতির জন্য পঞ্চম  থেকে দশম শ্রেণীর পড়ুয়ারা বিভিন্ন একাডেমিক সুবিধার সুযোগ পেতে পারবে। এই বছর পরীক্ষাটি একাধিক তারিখে অফলাইন, কম্পিউটার ভিত্তিক (CBT) এবং প্রক্টরড অনলাইন মোডে পরিচালিত হবে। এছাড়াও, পড়ুয়ারা নিজেদের সুবিধা অনুযায়ী পরীক্ষার তারিখ এবং মোড বেছে নিতে পারবে। প্রতিষ্ঠানটি এই গুরুত্বপূর্ণ পরীক্ষায় বসার মাধ্যমে পড়ুয়াদের জাতীয় স্তরে দাঁড়ানোর একটি বাস্তবসম্মত ভবিষ্যদ্বাণী প্রদান করে এবং তাদের ত্রুটিগুলি শুধরে দিতে সাহায্য করে।

এফটিআরই, পড়ুয়াদের একাডেমিক সম্ভাবনার একটি ৩৬০-ডিগ্রী বিশ্লেষণ অফার করার পাশাপাশি, পিতামাতা এবং শিশুদের জন্য একাডেমিক লক্ষ্য এবং কর্মজীবনের পথ পরিকল্পনা করার জন্য প্রয়োজনীয় অন্তর্দৃষ্টি প্রদান করে। পিতামাতা এবং সন্তানদের তাদের কর্মজীবনের পছন্দ নির্ধারণ করতে তাদের সন্তানের বর্তমান শিক্ষাগত ক্ষমতা, যেমন যোগ্যতা, বোধগম্যতা, বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সাধারণ আইকিউ চিহ্নিত করা প্রয়োজনীয়। একাদশ শ্রেণিতে সঠিক স্ট্রীম নির্বাচনের জন্য বিষয়ভিত্তিক দক্ষতার প্রাথমিক সনাক্তকরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই বিষয়ে ফীটজী-এর ডিরেক্টর আর এল ত্রিখা জানিয়েছেন, “একজন পড়ুয়ার একাডেমিক সম্ভাবনার মূল্যায়ন করা এবং তাদের অসাধারণ বৃদ্ধির জন্য প্রস্তুত করা অত্যন্ত প্রয়োজনীয়। ফীটজী (FIITJEE) তে যোগদানের বিষয়ে বিবেচনা করার জন্য আমি সকল পড়ুয়াদের পরামর্শ দিয়েছি। কারণ, এটি প্রচুর প্রারম্ভিক যোগদানের একাডেমিক সুবিধা এবং একটি উচ্চতর, সর্বোত্তমভাবে ডিজাইন করা শিক্ষার পরিবেশে অধ্যয়নের সুযোগ প্রদান করে।”