‘আর্থ চ্যাম্পিয়নস’ চালু করার ঘোষণা করেছে সনি বিবিসি আর্থ

মনোমুগ্ধকর গল্প বলার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসাবে, সনি বিবিসি আর্থ তার মার্কি সম্পত্তি ‘আর্থ চ্যাম্পিয়নস’ চালু করার ঘোষণা করেছে। আর্থ চ্যাম্পিয়নস যা একটি ইনস্টাগ্রাম লাইভ সেশন হিসাবে শুরু হয়েছিল, এখন দর্শকদের আকর্ষণীয় ৩-মিনিটের ক্যাপসুল হিসাবে অনুপ্রাণিত করবে, প্রকৃতির ক্যালিডোস্কোপের মাধ্যমে একটি অসাধারণ সমুদ্রযাত্রায় তাদের দূরে নিয়ে যাবে। ৬ই নভেম্বর ২০২৩-এ চ্যানেলটিতে এই বিষয়টি সরাসরি সম্প্রচারিত হবে। সর্বস্তরের সাধারণ নাগরিকদের কাছে প্রকৃতিপ্রেমীদের গল্প বর্ণনা করে, ‘আর্থ চ্যাম্পিয়নস’ ব্যক্তিগত ক্রিয়াকলাপের অসাধারণ শক্তির উপর আলোকপাত করতে চায় যা সম্মিলিতভাবে ইতিবাচক পরিবর্তনের শক্তিতে পরিণত হয়। সনি বিবিসি আর্থ এর লক্ষ্য হল প্রতি মাসে ব্যক্তিগত, পারিবারিক বা সম্প্রদায় স্তরে বনভূমি পুনরুদ্ধার, বর্জ্য ব্যবস্থাপনা, জল এবং বায়ু বিশুদ্ধকরণ ইত্যাদি বিষয়গুলিতে সমস্যার সমাধানের মাধ্যমে বাস্তব জীবনের নায়কদের সম্মানিত করা এবং উদযাপন করা।

সোশ্যাল মিডিয়াজুড়ে প্রচারের সাথে সাথে অন-এয়ার সম্পত্তি হিসাবে প্যাকেজ করা, সনি বিবিসি আর্থের ‘আর্থ চ্যাম্পিয়নস’ একটি আকর্ষণীয় স্ক্রিপ্ট এবং উপযুক্ত সংগীতের সহযোগে, একটি অদ্ভুত পরিবর্তনের এর মধ্য দিয়ে গেছে। ‘আর্থ চ্যাম্পিয়নস’-এর উদ্বোধনী পর্বে উপস্থিত থাকবেন ‘মিঃ যাদব পায়েং’, যিনি ভারতের ফরেস্ট ম্যান হিসাবেও পরিচিত। আসামের বাসিন্দা মিঃ পায়েং অনুর্বর জমিগুলিকে একটি সমৃদ্ধ মানবসৃষ্ট অরণ্যে রূপান্তরিত করেছেন। তিনি তার নিঃস্বার্থ এবং নিরলস প্রচেষ্টার জন্য মর্যাদাপূর্ণ পদ্মশ্রী পুরষ্কারের গর্বিত প্রাপক।

সনি বিবিসি আর্থ, তার ল্যান্ডমার্ক শো যেমন ব্লু প্ল্যানেট II, ক্লাইমেট চেঞ্জ: দ্য ফ্যাক্টস এবং এ পারফেক্ট প্ল্যানেট সারা দেশের দর্শকদের একত্রিত করেছে, প্রাকৃতিক বিশ্বের সাথে গভীর সংযোগ স্থাপন করেছে। চ্যানেলটি তার বিভিন্ন উদ্যোগের মাধ্যমে স্থায়িত্ব এবং অনুগতদের একটি সম্প্রদায় গড়ে তোলার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াচ্ছে।