Flipkart একটি অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরি করে এবং ইকোসিস্টেম জুড়ে মহিলাদের ক্ষমতায়ন করে

ভারতের স্বদেশী ই-কমার্স মার্কেটপ্লেস Flipkart  কর্মক্ষেত্রে মহিলাদের সামগ্রিক বৃদ্ধিকে উৎসাহিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। বলাবাহুল্য,  গত এক বছরে পোর্টফোলিও জুড়ে বেশ কিছু মহিলা যোগ দেওয়ায় Flipkar-এ মহিলাদের প্রতিনিধিত্বও বৃদ্ধি পেয়েছে।

গত দুই বছরে মহিলাদের জন্য প্রাসঙ্গিক চাকরির সুযোগ তৈরি করার অঙ্গীকারের অংশ হিসাবে, Flipkart ফ দুটি গ্রোসারি ফিলফিলমেন্ট সেন্টার (এফসি) চালু করেছে যেগুলি প্রায় সম্পূর্ণ মহিলাদের দ্বারা পরিচালিত।  প্রথমটি এফসিটি চালু হয়  ২০২১ সালের  কোয়েম্বাটোরে এবং দ্বিতীয়টি চালু হয় ২০২২ সালের  গুয়াহাটিতে।  উল্লেখ্য, ১.২৩  লক্ষ বর্গফুট বিস্তৃত গুয়াহাটির এফসিটি প্রায়  ৭০০-রও বেশি মহিলা কর্মচারী দ্বারা পরিচালিত হয়। এই কেন্দ্রটি আগরতলা, আইজল, দার্জিলিং, ডিব্রুগড়, ইম্ফল, কোহিমা এবং শিলং সহ পার্শ্ববর্তী শহর এবং শহরে Flipkart-এর গ্রসারি সাপ্লাই চেইনকে আরও শক্তিশালী করে তুলেছে। 

২৩ বছরের  বর্নালী সংসার চালানোর জন্য গুয়াহাটির ফ্লিপকার্টের এফসি-তে যোগদান করেন। নেতৃত্বের এবং ফ্যাসিলিটি-ইন-চার্জের সমর্থনে অল্প সময়ের মধ্যে বার্নালি গ্রোসারি ফিলফিলমেন্ট সেন্টারের শীর্ষ কর্মচারীদের একজন হয়ে ওঠে। বলাবাহুল্য,  ইতিবাচক পরিবর্তনসহ  অর্থনীতিকে চাঙ্গা করতে Flipkart সরকারি ও বেসরকারি সংস্থার সাথে গুরুত্বপূর্ণ পার্টনারশিপের মাধ্যমে বছরের পর বছর লক্ষ লক্ষ মানুষের জীবনকে প্রভাবিত করেছে।