গ্রীন মেশিন ব্যবহার করে শেষ-মাইল ডেলিভারি প্রচার করছে ফ্লিপকার্ট ও বাজাজ অটো

সেরা টু-হুইলার এবং থ্রি-হুইলার কোম্পানি বাজাজ অটো লিমিটেড এবং ভারতের শ্রেষ্ঠ  ই-কমার্স মার্কেটপ্লেস ফ্লিপকার্ট-এর সাথে একটি স্ট্রাটেজিক পার্টনারশিপের ঘোষণা করেছে। এটি শেষ-মাইল ডেলিভারি ক্রিয়াকলাপে বৈদ্যুতিক যানবাহন (EVs)-এর ব্যবহারের উন্নয়ন ঘটাবে। এই সহযোগিতাটি ভারতীয় ই-কমার্স ল্যান্ডস্কেপের জন্য একটি সবুজ ভবিষ্যতের দিকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

এই সমঝোতা স্মারকটি বাজাজ অটো এবং ফ্লিপকার্টের বিশেষ মুখপাত্র – সমরদীপ সুবন্ধ, প্রেসিডেন্ট (ইন্ট্রাসিটি বিজনেস ইউনিট, বাজাজ অটো লিমিটেড) এবং প্রভু বালাশ্রিনিবাসন, ভাইস প্রেসিডেন্ট, কমার্শিয়াল, ফ্লিপকার্ট গ্রুপ, হেমন্ত বদ্রি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ফ্লিপকার্টের দ্বারা ১০ মে-তে স্বাক্ষরিত হয়েছিল। ফ্লিপকার্ট-এ কমপক্ষে ১০০০ টি উন্নত বৈদ্যুতিক থ্রি-হুইলার কার্গো গাড়ি সরবরাহের প্রাথমিক প্রতিশ্রুতি ভবিষ্যতের সহযোগিতা এবং সম্ভাব্য বহরের সম্প্রসারণের ভিত্তি তৈরি করা হয়েছে। এই দুই সেরা কোম্পানি একত্রে ভারতের ই-কমার্স লজিস্টিক ল্যান্ডস্কেপে দক্ষতা এবং স্থায়িত্ব বাড়ানোর জন্য বাজাজ-এর উন্নত ইভি প্রযুক্তি গ্রহণ করে সহযোগিতা করছে, যা তাদের টেকসই সমাধান দেবে।

ফ্লিপকার্টের সাথে সমঝোতা স্মারক সম্পর্কে বাজাজ অটো লিমিটেডের মুখপাত্র সমরদীপ সুবন্ধ জানিয়েছেন, “ফ্লিপকার্ট এবং বাজাজ অটো ভারতের ই-কমার্স মার্কেটপ্লেসের জন্য ১০০% টেকসই শেষ-মাইল ফ্লিটে রূপান্তর করতে অংশীদারিত্ব করছে৷ বাজাজ অটো উদ্ভাবনী ডিজাইন এবং বৈশিষ্ট্যগুলির সাথে দুই বছরে ১০০০+ বৈদ্যুতিক কার্গো গাড়ি সরবরাহ করবে, যা সর্বোত্তম-শ্রেণীর কর্মক্ষমতা এবং নির্ভরযোগ্যতা প্রদান করবে।”