টাইপ 2 ডায়াবেটিসের সমস্যা সমাধানে গ্লেনমার্ক ফার্মার ভূমিকা

গ্লেনমার্ক ফার্মা ভারতে প্রথম ট্রিপল-ড্রাগ ফিক্সড-ডোজ কম্বিনেশন (এফডিসি) চালু করেছেটেনিলিগ্লিপটিন+ ডাপাগ্লিফ্লোজিন+ মেটফর্মিন চালু করেছে। এফডিসি, জিটা®ডিএম ব্র্যান্ড নামের অধীনে, একটি নির্দিষ্ট ডোজে ডিপিপি4 ইনহিবিটর, টেনিলিগ্লিপটিন (20mg), এসজিএলটি2 ইনহিবিটর, ডাপাগ্লিফ্লোজিন (10mg), এবং মেটফর্মিন এসআর (500mg/1000mg) রয়েছে।

টাইপ 2 ডায়াবেটিস রোগীদের গ্লাইসেমিক নিয়ন্ত্রণ উন্নত করার জন্য প্রেসক্রিপশনের অধীনে এটি প্রতিদিন একবার গ্রহণ করা উচিত।পণ্যটি উচ্চ HbA1c এবং সহ-অসুস্থতায় আক্রান্ত প্রাপ্তবয়স্ক রোগীদের সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে, যাদের ডায়াবেটিস মেটফর্মিন দ্বারা অনিয়ন্ত্রিত, এবং যাদের আলাদা ওষুধ হিসেবে টেনিলিগ্লিপটিন এবং ডাপাগ্লিফ্লোজিন যোগ করা প্রয়োজন।
ওষুধের দাম প্রতিদিন ট্যাবলেট প্রতি ১৪ টাকা, থেরাপির দৈনিক খরচ ৩০% কম করে, এটিকে সাশ্রয়ী করে তোলে। গ্লেনমার্ক ফার্মার প্রেসিডেন্ট এবং বিজনেস হেড, অলোক মালিক বলেছেন যে লঞ্চের লক্ষ্য হল উচ্চ HbA1c এবং অন্যান্য সহ-অসুস্থতা সহ প্রাপ্তবয়স্ক রোগীদের মধ্যে গ্লাইসেমিক নিয়ন্ত্রণ উন্নত করা এবং প্রধান রেনাল এবং কার্ডিয়াক প্রতিকূল ঘটনাগুলি হ্রাস করা।