গ্রেট ডিলস ও বেশি প্রোডাক্ট লঞ্চ হয়েছে অ্যামাজন প্রাইম ডে উপলক্ষে

অ্যামাজন ইন্ডিয়ার সপ্তম প্রাইম ডে ছিল এযাবৎকালের বৃহত্তম প্রাইম ডে ইভেন্ট। ‘প্রাইম ডে ২০২৩’ উপলক্ষে ১৫ ও ১৬ জুলাই প্রাইম মেম্বাররা গ্রেট ডিলস, নিউ প্রোডাক্ট লঞ্চ ও ব্লকবাস্টার এন্টারটেনমেন্টের সুবিধা গ্রহণ করতে পেরেছেন। প্রাইম মেম্বারদের প্রায় ৩০০ কোটি টাকা বাঁচানোর সুযোগ করে দিতে এবার এগিয়ে এসেছিলেন অগুন্তি বিক্রেতা, ব্র্যান্ড ও ব্যাংক পার্টনার। এবছর প্রাইম মেম্বাররা দ্রুততম ডেলিভারির সুবিধা পেয়েছেন, আর বেশিরভাগ ক্ষেত্রে মাত্র একদিনেই ডেলিভারি পেয়েছেন। এবারের প্রাইম ডে উপলক্ষে প্রাইম মেম্বারশিপ যথেষ্ট বেড়েছে। গত বছরের চেয়ে ১৪% বেশি প্রাইম মেম্বার এবার কেনাকাটা করেছেন।

প্রাইম মেম্বাররা ৪০০টিরও বেশি ইন্ডিয়ান ও গ্লোবাল ব্র্যান্ডের লঞ্চ করা ৪৫০০০-এরও বেশি নতুন প্রোডাক্ট থেকে ও ‘মিডিয়াম অ্যান্ড স্মল ইন্ডিয়ান বিজেনেসেস’-এর লঞ্চ করা ২০০০-এরও বেশি নতুন প্রোডাক্ট থেকে কেনাকাটা করেছেন। ভারতের ৯৮% পিনকোড অঞ্চল থেকে সর্বাধিক ক্রয় হয়েছে নামী ব্র্যান্ডগুলির ফ্রন্ট লোড ওয়াশিং মেশিন, হেডফোন, পোশাক-পরিচ্ছদ, জুতো, লাক্সারি বিউটি প্রোডাক্ট, স্মার্টফোন, বেবি প্রোডাক্ট ইত্যাদি। খেলনাপাতির বিক্রয় ছিল ‘সিঙ্গল ডে সেল’ হিসেবে সর্বাধিক। এছাড়া, অ্যামাজন ফ্রেশ-এ গৃহস্থালীর সরঞ্জাম ও কিচেন প্রোডাক্ট-সহ ৬০০টিরও বেশি ব্র্যান্ডের বিক্রয়ে দ্বিগুণ বৃদ্ধি ঘটেছে।

প্রাইম মেম্বাররা প্রচুর পরিমাণে ‘স্মল অ্যান্ড মিডিয়াম বিজনেসেসেস’-এর (এসএমবি) অভিনব ও রকমারি প্রোডাক্ট কিনেছেন। এবারের প্রাইম ডে উপলক্ষে অ্যামাজন-ডট-ইন থেকে এসএমবি’গুলি প্রতি সেকেন্ড ২০টি অর্ডার পেয়েছে।