ডেকাথলন হোস্ট ফেস্টিভ্যাল রান – এর সাথে সহযোগিতায় এইচসিজি-এর উদ্যোগ

স্তন ক্যান্সার সচেতনতা মাসের অধীনে, এইচসিজি ক্যান্সার সেন্টার কলকাতা, ডেকাথলনের সাথে অংশীদারিত্বে স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং প্রাথমিক সনাক্তকরণের গুরুত্ব তুলে ধরতে ফেস্টিভ্যাল রান ২০২৪ এর আয়োজন করেছে। এই অনুষ্ঠানের ৫ কিমি দৌড়ে স্বাস্থ্যসেবা পেশাদার, এইচসিজি স্টাফ এবং সম্প্রদায়ের সদস্য সহ ১,০০০ জনেরও বেশি মানুষ অংশগ্রহণ করেছিল, যার লক্ষ্য ছিল স্তন ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণ এবং সচেতনতা প্রচার করা।এই অনুষ্ঠানটি ফ্ল্যাগ অফ করেন দেবাশিস সেন, প্রাক্তন আইএএস অফিসার, হিডকো-এর সিএমডি এবং নিউ বেঙ্গল কনসালটিং-এর প্রতিষ্ঠাতা ডিরেক্টর ও সিইও, ড. অমরজিৎ সিং, এইচসিজি ক্যান্সার সেন্টার কলকাতার চিফ অপারেটিং অফিসার।

দৌড়ের পর একটি ফ্ল্যাশ মব উদযাপন হয়েছিল, যেখানে মাইকেল জ্যাকসনের “ডেঞ্জারাস” গানের সাথে সকলকে অনুপ্রাণিত করেছে। পাশাপাশি, এখানে প্ল্যাকার্ডের সাথে নৃত্যশিল্পীদের মাধ্যমে স্তন ক্যান্সার সচেতনতা প্রচার এবং প্রাথমিক স্ক্রীনিং এবং প্রতিরোধের আহ্বান জানানো হয়, যা ছিল এই ঐতিহ্যগত সচেতনতা প্রচারের একটি প্রাণবন্ত মোড়। এইচসিজি ক্যান্সার সেন্টার কলকাতা, স্তন ক্যান্সার সচেতনতার ক্ষেত্রে প্রাথমিক সনাক্তকরণ, এবং ব্যাপক যত্ন প্রচারের জন্য নিবেদিত। এটি ডেকাথলনের সাথে অংশগ্রহণকারীদের প্রতি তাদের প্রতিশ্রুতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে এবং এই রোগের বিরুদ্ধে তাদের লড়াই চালিয়ে যাওয়ার জন্য ক্রমবর্ধমান কাজ করছে।

অংশীদারিত্বের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, ডেকাথলন ইন্ডিয়ার ইভেন্ট কো-অর্ডিনেটর সুনীল মালানি বলেন, “ডেকাথলনে, শারীরিক স্বাস্থ্য এবং সামগ্রিক সুস্থতার জন্য একটি সক্রিয় জীবনধারা প্রচার করে। আমরা স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে এইচসিজি ক্যান্সার সেন্টার কলকাতার সাথে অংশীদারিত্ব করতে পেরে আনন্দিত, যা সম্প্রদায়ের সম্পৃক্ততা এবং সামাজিক দায়বদ্ধতার মূল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই দৌড়ের লক্ষ্য হল সংহতি বৃদ্ধি করা এবং প্রতিরোধমূলক স্বাস্থ্য অনুশীলনকে উৎসাহিত করা, যাতে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা যায়।”