মেঘালয়ের উমডেনে সড়ক নিরাপত্তা অভিযান পরিচালনা করছে হোন্ডা

হোন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া (HMSI), ভারতে নিরাপদ রাইডিং অভ্যাস গড়ে তোলার জন্য মেঘালয়ের উমডেনে সড়ক নিরাপত্তা সচেতনতা প্রচার শুরু করেছে।

হোন্ডা সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য সেন্ট জোসেফ এইচএস স্কুলে দুই দিনের একটি  ক্যাম্প অনুষ্ঠিত করেছিল, যেখানে ১৮০০ জনেরও বেশি পড়ুয়া এবং কর্মী সদস্যদের নিরাপদ রাইডিং পদ্ধতি সম্পর্কে শিক্ষিত করা হয়েছে। এইচএমএসআই (HMSI)- এর সড়ক নিরাপত্তা প্রশিক্ষকরা বৈজ্ঞানিকভাবে তৈরি করা মডিউলগুলির মাধ্যমে মজার উপায়ে বিভিন্ন ইন্টারেক্টিভ সেশনের দ্বারা সড়ক নিরাপত্তা বাড়াতে বিভিন্ন চিহ্ন, রাস্তায় চালকের দায়িত্ব, নিরাপদ রাইডিং অভ্যাসগুলি তৈরী করার কার্যক্রমগুলি ব্যবহার করেছিলেন। এছাড়াও, প্রশিক্ষকরা ট্রাফিক নিরাপত্তা সম্পর্কে তাদের সচেতনতা বজায় রাখার জন্য বয়স-উপযুক্ত সড়ক নিরাপত্তা শিক্ষার ব্যবহার করেছিলেন।

এইচএমএসআই- এর প্রতিশ্রুতি নিয়ে কথা বলতে গিয়ে, হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া-এর আইটি এবং কর্পোরেট অ্যাফেয়ার্স সিনিয়র ডিরেক্টর, এইচআর, অ্যাডমিন, বিনয় ধিংরা বলেছেন, “এইচএমএসআই-এর প্রচারাভিযানের লক্ষ্য হল নিরাপদ ড্রাইভিং প্রচার করা এবং নতুন এবং উচ্চাকাঙ্ক্ষী রাইডারদের মধ্যে সঠিক সড়ক নিরাপত্তা আচরণ শেখানোর মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা।”