Hult গ্রাজুয়েট অঙ্কিত বাহেতি InsuranceDekho-এর সাথে বীমা শিল্পে প্রবেশ করেছেন

InsuranceDekho (ID) এর সাথে যুক্ত হয়ে কলকাতার বাসিন্দা অঙ্কিত বাহেতী, মার্কিন যুক্তরাষ্ট্রের হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুলের প্রাক্তন ছাত্র ইন্সুরেন্স সেক্টরে উল্লেখযোগ্যভাবে ক্যারিয়ারে সাফল্য অর্জন করেছেন।শিক্ষাগত যোগ্যতা থাকা সত্বেও অঙ্কিত বিভিন্ন ব্যক্তিগত সমস্যার সম্মুখীন হয়েছিল এবং তিনি তার CA সার্টিফিকেশনও সম্পূর্ণ করতে পারেনি, যার জন্য তিনি ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চিত ছিলেন। নতুন পথ খুঁজে বের করার জন্য অঙ্কিত বিদেশ থেকে GMAT-এর জন্য প্রস্তুতি নেন এবং একইসাথে Hult International Business School-এ মাস্টার্স করার জন্য স্কলারশিপ পান। ২০১৯ এ তার মাস্টার্স শেষ করার পরে তিনি USA-এর ৪ টি বড় কোম্পানির থেকে চাকরির প্রস্তাবও পেয়েছিলেন, তবে এরই মাঝে হঠাৎই তার বাবা অসুস্থ হয়ে পড়েন। এই অনিশ্চয়তার সময়ে অঙ্কিত তার ভবিষ্যৎ পরিকল্পনার থেকে বেশি  তার পরিবারের পাশে থাকার প্রয়োজনীয়তা বোধ করেছিল এবং ২০১৯ এর শেষ ভাগে কলকাতায় ফিরে আসেন।

ভালো শিক্ষাগত ব্যাকগ্রাউন্ড থাকা সত্বেও অঙ্কীত কলকাতায় উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ পাননি। বেকারত্ব এবং দায়িত্বের বোঝাঁ তার মানসিক স্বাস্থ্যের উপর ব্যাপক প্রভাব ফেলে। এই চ্যালেঞ্জিং সময়ে, ২০২০ সালের সেপ্টেম্বরে, InsuranceDekho-এর সাথে তার পরিচয় হয়েছিল, যার মাধ্যমে তিনি তার ক্যারিয়ার উন্নত করার একটি সুযোগ লক্ষ্য করেন। এই সুযোগকে কাজে লাগিয়ে ২০২০ এর শেষের দিকে তার কঠোর পরিশ্রমের মাধ্যমে স্বাস্থ্য বীমার ক্ষেত্রে  তিনি ৩৫% উন্নতি প্রত্যক্ষ করেন এবং ইন্সুরেন্স ইন্ডাস্ট্রিতে ফুল-টাইম কর্মজীবন শুরু করতে উৎসাহিত হন। অঙ্কিত ID-এর মাধ্যমে তার বীমা অফারগুলিতে জীবন বীমা, মোটর বীমা এবং SME গুলো প্রসারিত করেছেন।

অঙ্কিত বাহেতী বলেন, “InsuranceDekho আমার জীবনে আসার আলো হয়ে এসেছে এবং ইন্সুরেন্স সেক্টরে ক্যারিয়ার গড়তে সাহায্য করেছে। আমার প্রচেষ্টার দ্বারা আমি ভালো ফলাফলের পাশাপাশি সম্পর্ক অ্যাওয়ার্ড এর মতন বিভিন্ন মাইলস্টোন অর্জন করতে সক্ষম হয়েছি।”