টাটা মেমোরিয়াল সেন্টারকে আইসিআইসিআই ব্যাঙ্কের ১,২০০ কোটি টাকা অর্থসাহায্য

টাটা মেমোরিয়াল সেন্টারকে (টিএমসি) ১,২০০ কোটি টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি ঘোষণা করেছে আইসিআইসিআই ব্যাঙ্ক। মহারাষ্ট্রের নভি মুম্বাই, পাঞ্জাবের মুল্লানপুর এবং অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে টিএমসির হাসপাতালগুলিতে তিনটি নতুন ভবন স্থাপন এবং সেগুলিকে অত্যাধুনিক মেশিন দিয়ে সজ্জিত করার জন্য আইসিআইসিআই ব্যাংক তার সিএসআর তহবিল থেকে অর্থ দান করবে। আইসিআইসিআই ফাউন্ডেশনের সিএসআর শাখা আইসিআইসিআই ফাউন্ডেশন ফর ইনক্লুসিভ গ্রোথ (আইসিআইসিআই ফাউন্ডেশন) এই উদ্যোগটি বাস্তবায়ন করবে, যা ২০২৭ সালের মধ্যে সম্পন্ন হবে।

আইসিআইসিআই ফাউন্ডেশন মহারাষ্ট্রের নভি মুম্বাইয়ে টিএমসির অ্যাডভান্সড সেন্টার ফর ট্রিটমেন্ট, রিসার্চ অ্যান্ড এডুকেশন ইন ক্যানসার-এ (এসিটিআরইসি) একটি ‘আইসিআইসিআই রেডিয়েশন অনকোলজি ব্লক’ স্থাপন করবে এবং পাঞ্জাবের মুল্লানপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে টিএমসির হোমি ভাবা ক্যান্সার হাসপাতাল ও গবেষণা কেন্দ্রে দুটি ‘আইসিআইসিআই পেডিয়াট্রিক অ্যান্ড হেমাটোলজিকাল অনকোলজি ব্লক’ স্থাপন করবে।অত্যাধুনিক সরঞ্জাম এবং স্পেশালাইজড মাল্টিডিসিপ্লিনারি টিম-সহ ক্যান্সার চিকিৎসায় এই নতুন সেন্টার অব এক্সেলেন্স প্রতিবছর প্রায় ২৫,০০০ নতুন রোগীকে উন্নত চিকিৎসার সুবিধা প্রদান করবে, যা বর্তমানের ক্ষমতার দ্বিগুণ হবে ও দেশের ক্যান্সার চিকিৎসা পরিকাঠামোকে আরও উন্নত করবে।


আইসিআইসিআই ফাউন্ডেশন তার প্রতিশ্রুতি পালনের লক্ষ্যে টিএমসির সঙ্গে একটি চুক্তিতে আবদ্ধ হয়েছে। চুক্তিতে স্বাক্ষর করেছেন আইসিআইসিআই ফাউন্ডেশনের প্রেসিডেন্ট মিঃ সঞ্জয় দত্ত ও টাটা মেমোরিয়াল সেন্টারের ডিরেক্টর ডঃ আর এ বাদওয়ে। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিআইসিআই ব্যাঙ্কের চেয়ারম্যান মিঃ গিরিশচন্দ্র চতুর্বেদী এবং আইসিআইসিআই ব্যাঙ্কের এক্সিকিউটিভ ডিরেক্টর মিঃ সন্দীপ বাত্রা। মুম্বাইয়ের পারেলে টাটা মেমোরিয়াল হসপিটালে মিঃ চতুর্বেদী আইসিআইসিআই এমআরআই ব্যবস্থারও উদ্বোধন করেন, যেখানে আইসিআইসিআই ফাউন্ডেশনের সহায়তায় একটি উন্নত এমআরআই মেশিন রাখা হয়েছে।