আগামী দিনে যোগাযোগের কেন্দ্র হয়ে উঠবে ঢেঙ্কানাল

কেন্দ্রীয় শিক্ষা এবং দক্ষতা উন্নয়ন এবং উদ্যোক্তা মন্ত্রী  শ্রী ধর্মেন্দ্র প্রধান বলেছেন, ঢেঙ্কানালের স্কিল ইন্ডিয়া সেন্টার এই অঞ্চলের দক্ষতা উন্নয়নের ল্যান্ডস্কেপকে শক্তিশালী করবে। যুবকদের ক্ষমতায়ন করবে এবং তাদের ভবিষ্যত প্রস্তুত করবে। ঢেঙ্কানালের স্কিল ইন্ডিয়া সেন্টার (SIC) ভারতকে বৈশ্বিক দক্ষতার রাজধানী বানানোর #মোদি গ্যারান্টি পূরণের দিকে একটি পদক্ষেপ।

ঢেঙ্কানালে এসআইসি-এর উদ্বোধন, আইআইএমসি-এর মতো স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে অনুপ্রাণিত, তরুণদের সম্ভাবনাকে উন্মোচন করার জন্য উচ্চ-মানের শিক্ষা প্রদানের দিকে মনোনিবেশ করে। এই ধরনের উদ্যোগ তাদের আজকের দ্রুত এবং প্রতিযোগিতামূলক চাকরির বাজারের চ্যালেঞ্জ এবং সুযোগের জন্য প্রস্তুত করবে। এসআইসি-এর সূচনা ঢেঙ্কানালকে একটি ভবিষ্যত দক্ষতার হাব হিসেবে প্রতিষ্ঠা করবে। এদিন এনএসডিসি-র সিইও এবং এনএসডিসি ইন্টারন্যাশনালের এমডি শ্রী বেদ মণি তিওয়ারি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

কেন্দ্রীয় শিক্ষা ও দক্ষতা উন্নয়ন এবং উদ্যোক্তা মন্ত্রী আরও বলেন, “আইআইএমসি ঢেঙ্কানলকে ডিমড বিশ্ববিদ্যালয়ের মর্যাদা দেওয়া হয়েছে। স্কিল ইন্ডিয়া সেন্টার উদ্বোধন করা হয়েছে। যদি আইআইএমসি ঢেঙ্কানালের সঙ্গে সংযুক্ত থাকে তবে এটি আগামী দিনে আধুনিক যোগাযোগের একটি ভবিষ্যত কেন্দ্রে পরিণত হবে। অনেক শিক্ষার্থী স্কিল ইন্ডিয়া সেন্টারের সুবিধা নিতে পারে এবং আমরা তখনই উন্নত ভারতের লক্ষ্য অর্জন করতে পারব যদি নতুন প্রজন্মের যুবকরা দক্ষতা, পুনঃস্কিলিং এবং আপস্কিলিংয়ের মাধ্যমে নিজেদের শক্তিশালী করে তোলে। স্কিল ইন্ডিয়া মিশনের অধীনে, কেন্দ্রটি গ্রাফিক্স ডিজাইনিং, হসপিটালিটি, প্রযুক্তি পরিষেবা এবং চর্মশিল্পের মতো নতুন যুগের কাজের দক্ষতায় আগ্রহী তরুণ তরুণিদের প্রশিক্ষণ দেবে।”