পাহাড় ও সমতলে একটানা ভারী বৃষ্টিতে জলের তোরে ভেসে গেলো বাঁশের সাঁকো

পাহাড় ও সমতলে ভারী বৃষ্টি হওয়ায় ফের জল বাড়ছে ডুয়ার্সের নদীগুলির। ডুডুয়া নদীর জনস্ফীতি বাড়ায় জলের তোরে ভেসে গেলো জলপাইগুড়ি জেলার দুই গ্রাম পঞ্চায়েতের সংযোগকারী চিলার ঘাটের বাঁশের সাঁকো। স্থানীয় সূত্রে জানা যায়, পাহাড় ও সমতলের একটানা রাতভর বৃষ্টি হওয়ায় জল বাড়তে শুরু করে ডুডুয়া নদীতে।

রবিবার সকাল নাগাদ বাঁশের সাঁকোটি জলের তোরে ভেসে যায় নদীতে। যার ফলে এই মুহূর্তে ব্যাপক সমস্যায় পড়েছে দুই এলাকার মানুষ। বাসার সকল ভেসে যায় যাতায়াত পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়েছে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের সাঁকোয়াঝরা ১ ও ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মধ্যে। স্থানীয়রা আরো জানান নৌকো থাকলেও নদীর জল এতটাই বেড়ে গেছে নৌকো চালানো সম্ভব হচ্ছে না। ঘুর পথে যাতায়াত করতে হচ্ছে তাঁদের। পাশাপাশি তিস্তা নদীতেও জল বেড়েছে। পাহাড়ি নদীগুলোতেও ফের জলস্তর বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পাহাড় ও সমতলে ভারী বৃষ্টির কারণে রবিবার সকাল থেকে ফের মাল মহকুমার টটগাঁও বস্তি এলাকায় জল ঢুকতে শুরু করেছে। যে কারণে আতঙ্কিত সেখানকার বাসিন্দারা। এবিষয়ে ফোনে বাগ্ৰাকোট গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য অনুপ শর্মা বলেন,”বৃষ্টি হওয়ার কারণে সকাল থেকে জল বেড়েছে রুংডুং ও তিস্তা নদীর। যে কারণে গ্ৰাম পঞ্চায়েতের পক্ষ থেকে দেওয়া বাঁধ পার করে জল ঢুকতে শুরু করেছে। সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে এবং তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছে।”