ইন্ডিয়ান ব্যাঙ্ক IBM-এর সাথে সহযোগিতা করেছে

ভারতীয় ব্যাঙ্কের সাথে একটি পার্টনারশিপের ঘোষণা করেছে আইবিএম (IBM), যার প্রধান উদ্যেশ্য হল নতুন ফ্রন্ট-এন্ড ব্যাঙ্কিং অ্যাপ্লিকেশন স্থাপনের জন্য ফ্লেক্সিবল এবং সিকিউর কম্পিউট পরিকাঠামোর তৈরী করা। এই সহযোগিতার সাহায্যে ব্যাঙ্কের জন্য কোর ব্যাঙ্কিং সলিউশন (সিবিএস) প্রদান করা হবে, যা কাজের চাপের ব্যবসায়িক বৃদ্ধি মোকাবেলা করবে। 

ইন্ডিয়ান ব্যাঙ্ক হল ভারতের শীর্ষস্থানীয় পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলির মধ্যে একটি, যার দেশে এবং বিদেশে ৫৭৯৮ টি শাখা সহ ১০০ মিলিয়নেরও বেশি গ্রহকদের পরিষেবা দিচ্ছে। ইন্ডিয়ান ব্যাঙ্কের লক্ষ্য হল প্রজেক্ট PARADISE-এ আইবিএম পাওয়ার সার্ভারে সিবিএস (CBS) ওয়ার্কলোডের ব্যবস্থাপনা এবং প্রাপ্যতার উন্নত করা।

ইন্ডিয়ান ব্যাঙ্ক, চিফ জেনারেল ম্যানেজার – আইটি অ্যান্ড পার্টনারশিপ, দীপক সারদা বলেছেন, “আমাদের ব্যাঙ্কিং পরিবেশ উন্নত করতে আইবিএম এর সাথে পার্টনারশীপ করতে পেরে আমরা আনন্দিত। প্রস্তাবিত প্রাইভেট ক্লাউড সলিউশনের সাথে, আমরা আমাদের বিস্তার ঘটাতে আরও ভালো তত্পরতা, স্কেলেবিলিটি এবং সিকিউরিটি অর্জনের লক্ষ্য রাখি। এই প্রযুক্তি-ভিত্তিক উদ্ভাবন আমাদের মূল্যবান গ্রাহকদের অভিজ্ঞতা এবং ডেটা সুরক্ষা রাখতে সাহায্য করবে।”