JLR  তার সাপ্লাই চেইনে AI ব্যবহার করতে Everstream Analytics-এর সাথে অংশীদারিত্ব করেছে

JLR, শীর্ষস্থানীয় তার সাপ্লাই চেইন চেইন ম্যাপিং এবং রিস্ক এনালাইসিস স্পেশালিস্ট, ব্যবস্থাপনা এম্বেড করার জন্য Everstream Analytics (AI) এর সাথে একটি নতুন সহযোগিতার ঘোষণা করেছে। JLR নতুন প্রযুক্তির সাথে বর্তমান মডেল এবং পরবর্তী প্রজন্মের জন্য পিউর-ইলেকট্রিক যানবাহনের উৎপাদন রক্ষা করে তার ভবিষ্যতের বিশ্বব্যাপী সরবরাহ সমস্যা এড়ানোর জন্য রিয়েল-টাইমে তার সাপ্লাই চেইন মনিটর করতে পারবে। এই প্রযুক্তিটি AI, প্রেডিক্টিভ এনালাইসিস, মেশিন লার্নিং এবং হিউমান ইনসাইটের কম্বিনেশন ব্যবহার করে দুর্যোগ, স্ট্রাইক, ডেটা লঙ্ঘন এবং মানচিত্রে রপ্তানি সমস্যাগুলির মতো ঘটনাগুলির পরিকল্পনা করার জন্য ডেটা বিশ্লেষণ করছে।

বিশ্বব্যাপী মহামারী এবং সেমী-কন্ডাক্টিভ সংকট অটোমোটিভ সাপ্লাই চেইনে ব্যাপক পরিমানে ব্যাঘাত ঘটিয়েছিল। তবে, JLR এর টিমগুলির অক্লান্ত পরিশ্রমের দ্বারা এই ২০২৩ এর আর্থিক বছরের Q৩ এর উৎপাদন এবং পাইকারি পরিমাণে ত্রৈমাসিক বৃদ্ধিকে সক্ষম করেছে।

AI এর ব্যবহার করে ইতিমধ্যেই তার ক্লায়েন্টদের কাছে যানবাহন সরবরাহে সহায়তা করার জন্য বিশ্বব্যাপী বন্দরে ব্যাঘাত এড়ানোর জন্য ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। JLR ইন্ডাস্ট্রিয়ালের অপারেশনস এক্সিকিউটিভ ডিরেক্টর, বারবারা বার্গমেয়ার বলেছেন, “AI এর সাথে সহযোগিতা করে আমরা আমাদের উৎপাদনে ব্যাঘাত এবং ঝুঁকিগুলি এড়িয়ে সক্রিয়ভাবে কাজ করতে পারছি, যা স্থিতিস্থাপকতার সাথে গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতিগুলিকে সম্পন্ন করতে সাহায্য করছে।”