ব্যবসা সম্প্রসারণ করতে মুম্বাইতে নতুন অফিস খুলেছে কেবিসি গ্লোবাল লিমিটেড

কেবিসি গ্লোবাল লিমিটেড, একটি বিশিষ্ট নির্মাণ এবং রিয়েল এস্টেট উন্নয়ন সংস্থা, এটি ০৯ জুলাই, ২০২৪ থেকে মুথুসুব্রমানিয়ান হরিহরনকে নির্বাহী পরিচালক এবং সিইও হিসাবে নিযুক্ত করেছে৷ তথ্য অনুসারে, বোর্ড ৮ জুলাই, ২০২৪-এ একটি সভায় তার নিয়োগ নিশ্চিত করেছে এবং তিনি আগামী সাধারণ সভা পর্যন্ত এই পদে থাকবেন৷ হরিহরন, কোম্পানির বিশ্বব্যাপী ব্যবসায়িক উন্নয়নের জন্য এবং কৌশলগত পরিকল্পনা বাস্তবায়ন করতে কোম্পানির দৃষ্টিভঙ্গি, মিশন এবং কৌশলগত উদ্দেশ্যগুলির বিকাশ ঘটাবেন। সম্প্রতি কেবিসি গ্লোবাল, ব্যবসার সম্প্রসারণের সুযোগ বাড়াতে মুম্বাইতে একটি কর্পোরেট অফিসও খুলেছে।

২০০৭ সালে প্রতিষ্ঠিত এই কোম্পানি রিয়েল এস্টেট শিল্পে উল্লেখযোগ্যভাবে বিকশিত হয়েছে, বিশেষ করে ভারতের নাসিকে রিয়েল এস্টেট উন্নয়ন এবং বিক্রয়ের ক্ষেত্রে। কেবিসি গ্লোবাল দুটি বিভাগে কাজ করে, প্রথমটি আবাসিক ও বাণিজ্যিক প্রকল্পের নির্মাণ ও উন্নয়ন, এবং দ্বিতীয়টি হল চুক্তিভিত্তিক প্রকল্প। উল্লেখযোগ্য প্রকল্পগুলির মধ্যে রয়েছে হরিগোকুলধাম, হরিনক্ষত্র-এলইস্টটেক্সট টাউনশিপ, হরিসংস্কৃতিল, হরি সিদ্ধি এবং হরি সমর্থ। পাশাপাশি, কোম্পানি জাতীয় এবং আন্তর্জাতিক বাজারে সম্প্রসারণের জন্য একটি কৌশলগত পরিকল্পনারও ঘোষণা করেছে৷ ২০২৪-এর এপ্রিল মাসে, বোর্ড এফসিসিবি শর্তাবলীর অনুসারে ৬০ টি বন্ডকে ইক্যুইটি শেয়ারে রূপান্তরের অনুমোদন দিয়েছে।

সূত্র অনুযায়ী, সরবরাহ ও চাহিদার গতিশীলতা, অর্থনৈতিক অবস্থা, সরকারি উদ্যোগ যেমন “সকলের জন্য আবাসন” এবং প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং অবকাঠামোগত মেগাপ্রজেক্টের কারণে রিয়েল এস্টেট খাত ক্রমাগত বৃদ্ধি পাবে। শুধু তাই নয়, কেবিসি গ্লোবাল, মসৃণ পরিকাঠামোতে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সিআরজেই (পূর্ব আফ্রিকা) লিমিটেড থেকে $২০ মিলিয়ন সাবকন্ট্রাক্ট অর্জন করেছে, যা আফ্রিকান বাজারে কোম্পানির সম্প্রসারণের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক।