কোটাক একাধিক বিকল্পের মাধ্যমে GST পেমেন্ট চালু করেছে

ডিজিটাল পেমেন্টের প্রচার এবং ডিজিটালি আর্থিক লেনদেন সহজ করার জন্য এগিয়ে এল কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক লিমিটেড। ভারত সরকারের দৃষ্টিভঙ্গির সঙ্গে সঙ্গতি রেখে, কোটাক একাধিক বিকল্প যেমন ইউপিআই, ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ট ইত্যাদির মাধ্যমে নির্বিঘ্নে জিএসটি পেমেন্ট চালুর কথা ঘোষণা করেছে। কোটাক হল ভারতের প্রথম ব্যাঙ্ক যা করদাতাদের জিএসটি পোর্টালের ‘ই-পেমেন্ট’ অপশনে তাদের পছন্দের ডিজিটাল পেমেন্ট মোড বেছে নিতে দেবে।

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক ভারতের ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচারের প্রবল সমর্থক। তারা একাধিক উদ্যোগের মাধ্যমে ডিজিটাল মার্কেটপ্লেসের বৃদ্ধিতে অংশগ্রহণ করছে। উল্লেখযোগ্যভাবে, কোটাক গত বছর কেন্দ্রের জিএসটি পোর্টালের সঙ্গে একত্রিত হয়েছে এবং নেট ব্যাঙ্কিং পরিষেবার মাধ্যমে কর পূরণের জন্য একটি ইউজার ফ্রেন্ডলি প্ল্যাটফর্ম নিয়ে এসেছে।

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক লিমিটেডের পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড গভর্নমেন্ট বিজনেস প্রেসিডেন্ট রাঘবেন্দ্র সিং বলেছেন, “ভারতে প্রথম ব্যাঙ্ক হিসেবে একাধিক জিএসটি পেমেন্ট অপশন চালু করে আমরা শুধুমাত্র কোটাক গ্রাহকদের নয়, সমস্ত করদাতাদের জিএসটি পেমেন্টের জন্য বাধাহীন অভিজ্ঞতা দিতে পারব বলে খুশি।”

কোটাকের-এর পেমেন্ট গেটওয়ের মাধ্যমে জিএসটি পেমেন্টের পদ্ধতি:

 1. www.gst.gov.in-এ লগ ইন করুন

 2. চালান তৈরি করে ই-পেমেন্ট অপশন বাছুন

 3. একাধিক পেমেন্ট বিকল্প যেমন ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড বা ইউপিআই থেকে পছন্দের পেমেন্ট অপশন বেছে নিন

 4. কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক নির্বাচন করুন

 5. পেমেন্ট সম্পন্ন করুন