ম্যাগি রন্ধনসম্পর্কীয় সৃজনশীলতাকে শক্তিশালী করে; আপনা ফুড বিজনেস ২০২৪-এ ১০ জন মহিলা জয়ী হয়েছেন

ম্যাগি ‘ম্যাগি আপনা ফুড’ বিজনেসের দ্বিতীয় সংস্করণের বিজয়ীদের নাম ঘোষণা করেছে। এটি উচ্চাকাঙ্ক্ষী খাদ্য সামগ্রী নির্মাতাদের দক্ষতা এবং জ্ঞান দিয়ে ক্ষমতায়ন করার লক্ষ্যে যা তাদের নিজস্ব খাদ্য চ্যানেল তৈরি করতে এবং তাদের তৈরি সামগ্রী নগদীকরণ করতে সক্ষম করে। এই সংস্করণে, প্রোগ্রামটি ২০ মিলিয়নেরও বেশি উচ্চাকাঙ্ক্ষী রন্ধনসম্পর্কীয় সামগ্রী নির্মাতাদের কাছে পৌঁছেছে এবং ৫০,০০০ এরও বেশি অংশগ্রহণকারীকে তাদের অনলাইন ফুড চ্যানেল শুরু করার দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে সজ্জিত করেছে।

কবিতা সিং (কবিতাস কিচেন), মধুরা বাচল (মধুরাস রেসিপি), তেজা পারুচুরি (ভিসমাই ফুডস), তানিশিখা মুখোপাধ্যায় (তানহির পাকশালা) এবং ইউটিউব এবং মেটার বিশেষজ্ঞদের মতো ভারতের বেশ কয়েকটি বিশিষ্ট খাদ্য প্রভাবশালীদের সাথে দুই মাসের তীব্র প্রশিক্ষণের পরে, ১০ জন যোগ্য বিজয়ীকে তাদের নিজস্ব সামগ্রী ব্যবসা গড়ে তোলার জন্য বীজ মূলধনে প্রত্যেককে ৫ লক্ষ টাকা করে পুরস্কৃত করা হয়েছিল। খাদ্য উদ্যোক্তাদের তালিকায় জায়গা করে নিয়েছেন মুম্বইয়ের সোফিয়া মাচাদো, শ্রেয়া রাও, ত্রশিকা সেনা, অশনীত কৌর আনন্দ ও শীতল পেডনেকর, কলকাতার প্রিয়াঙ্কা কুন্ডু বিশ্বাস, ত্রিবান্দ্রমের শৈলজা নায়ার, পুনের পিঙ্কি দাসওয়ানি, গুরুগ্রামের বন্দনা জৈন এবং মুম্বই ও হায়দরাবাদের বেনিশা মার্টিন।

এই উদ্যোগ সম্পর্কে, রজত জৈন, ডিরেক্টর, ফুডস বিজনেস, নেসলে ইন্ডিয়ার বলেন, “আমি ম্যাগি আপনা ফুড বিজনেসের এই সংস্করণের বিজয়ীদের আমার উষ্ণ অভিনন্দন জানাতে চাই। বছরের পর বছর ধরে এমএজিজিআই ক্ষমতায়ন, উদ্ভাবন এবং রন্ধনসম্পর্কীয় শিল্পের উদযাপনের প্রতীক হিসাবে বিকশিত হয়েছে। ‘ম্যাগি আপনা ফুড বিজনেস’ রাঁধুনিদের উদযাপন এবং তাদের সহযোগী হওয়ার প্রতি আমাদের অবিচল প্রতিশ্রুতির আরও একটি প্রমাণ। তাঁদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ভূমিকা রাখতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমি ইন্ডিয়া ফুড নেটওয়ার্কের আমাদের অংশীদারদের প্রতিও কৃতজ্ঞতা জানাতে চাই যারা ম্যাগি আপনা ফুড বিজনেসের দ্বিতীয় মরসুমের নির্বিঘ্নে সম্পাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।” গত চার দশক ধরে, ম্যাগি অগণিত ভারতীয়দের ভালবাসা এবং বিশ্বাস অর্জন করেছে, উচ্চাকাঙ্ক্ষী শেফদের রন্ধনসম্পর্কীয় কৌতূহলকে অনুপ্রাণিত করেছে। এর বিস্তৃত পণ্যগুলির মাধ্যমে, এমএজিজিআই রাঁধুনি এবং খাদ্যরসিকদের এমন খাবার তৈরি করার ক্ষমতা দিয়েছে যা প্রতিদিন মানুষের জীবনে আনন্দ নিয়ে আসে। দেশ কে লিয়ে ২মিনিট উদ্যোগের মূল উপাদান হিসাবে কল্পনা করা, ম্যাগি আপনা ফুড বিজনেস শক্তি থেকে শক্তিতে বেড়েছে এবং ২০টিরও বেশি মিও উদীয়মান রন্ধনসম্পর্কীয় সামগ্রী নির্মাতাদের জন্য একটি আদর্শ প্ল্যাটফর্ম হিসাবে অব্যাহত রয়েছে, তাদের প্রতিভা লালন করে এবং উদ্ভাবনকে উৎসাহিত করে।