MAHE বেঙ্গালুরুতে W20-MAHE মহিলা ভাইস চ্যান্সেলর এবং লিডারস কনক্লেভের আয়োজন করছে

মণিপাল একাডেমি অফ হায়ার এডুকেশন / MAHE-এর উদ্যোগে ২৬ মে থেকে দুই দিনের  জন্য বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে চলেছে “W20-MAHE মহিলা ভাইস চ্যান্সেলরস এবং লিডারস কনক্লেভ”। উল্লেখ্য, G20-এরঅফিসিয়াল এনগেজমেন্ট গ্রুপ হল W20 যা কর্মক্ষেত্রে জেন্ডার ইক্যুইটির উপর ফোকাস করছে। চলবে ২৭-এ মে পর্যন্ত।

W20-এর লক্ষ হল নারীদের ক্ষমতায়নের জন্য  জেন্ডার ইক্যুইটির  বিষয়টি  G20 নেতাদের সামনে তুলে ধরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৪০ জনেরও  মহিলা ভাইস চ্যান্সেলর W20-র এই মেগা ইভেন্টে যোগ দেবেন। বিভিন্ন সেক্টরের নেতারা জেন্ডার ইক্যুইটি নিয়ে আলোচনার মাধ্যমে  W20 এ একটি সুপারিশের চার্টার সাবমিট করার জন্য G20 নেতাদের কনভিন্স করার চেষ্টা করবেন। W20-MAHE-এর পক্ষ থেকে G20 নেতাদের সামনে  সুপারিশ চার্টারে মহিলাদের সম্পর্কিত পাঁচটি বিষয় তুলে ধরা হবে। এই বিষয়গুলি হল যথাক্রমে- উচ্চশিক্ষা, শ্রমশক্তির অংশগ্রহণ, দক্ষতা উন্নয়ন,  কাজের প্রতি যত্ন এবং নেতৃত্ব।

সমস্ত ক্ষেত্রে মহিলাদের উন্নয়নের জন্য ডেটা উপস্থাপনের মাধ্যমে জেন্ডার ইক্যুইটির জন্য বিভিন্ন চ্যালেঞ্জগুলি নিয়ে কনক্লেভে আলোচনা করা হবে।  G20 নেতাদের কাছ থেকে জেন্ডার ইক্যুইটির ক্ষেত্রে সমর্থন আদায়ের জন্য  প্রতিটি ফোকাসড প্যানেলের বক্তাদের নির্বাচনের ক্ষেত্রে বিশেষ নজর দেওয়া হচ্ছে।