মাহিন্দ্রার নতুন লঞ্চ ‘ZEO’ 4W SCV, যার দাম মাত্র ৭.৫২ লক্ষ টাকা থেকে শুরু

মাহিন্দ্রা লাস্ট মাইল মোবিলিটি লিমিটেড (MLMML), ভারতের সেরা বৈদ্যুতিক ৩-হুইলার কোম্পানি, পরিবেশের সুরক্ষার্থে “জিরো এমিশন অপশন” সহ একটি বৈদ্যুতিক চার চাকার গাড়ি Mahindra ZEO চালু করেছে৷ ‘ZEO’ নামটি “জিরো এমিশন অপশন”-এর উদ্যোগকে প্রদর্শন করে, যা MLMML এর মিশনের সাথে অনুরণিত। এটি দুটি ভেরিয়েন্টে উপলব্ধ, তবে Mahindra ZEO – কে বিশেষ করে শহুরে লজিস্টিকসের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে তৈরী করা হয়েছে।  বর্তমানে, Mahindra ZEO-এর দাম মাত্র ৭.৫২লক্ষ টাকা মূল্যে পাওয়া যাবে, যা এক্স-শোরুমে ওপলব্ধ। উপরন্তু, MahindraZEO-এর সাহায্যে, ডিজেল SCV-এর সাথে তুলনা করলে গ্রাহকরা সাত বছরে ৭ লক্ষ টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারেন।

এটি একটি হাই-ভোল্টেজ 300+ V আর্কিটেকচার সহ একটি শক্তিশালী বৈদ্যুতিক যান, যা 30 kW শক্তি এবং 114 Nm টর্ক সরবরাহ করে৷ গাড়িটি 21.3 kWh লিকুইড-কুলড ব্যাটারি 60 কিমি/ঘন্টা সর্বোচ্চ গতি এবং 765 কেজি পর্যন্ত উচ্চতর পেলোড ক্ষমতাযুক্ত। এর বাস্তব-বিশ্বের ড্রাইভিং পরিসীমা 160 কিলোমিটার এবং দুটি ড্রাইভিং মোড রয়েছে: ইকো এবং পাওয়ার।  গাড়িটিতে একটি স্মার্ট গিয়ার শিফটার, একটি ক্রীপ ফাংশন এবং ৪.৩ মিটারের একটি কম টার্নিং ব্যাসার্ধও রয়েছে। এটি একটি উন্নত NEMO টেলিমেটিক্স ইউনিটের সাথে আসে, যা রিয়েল-টাইম ডেটা অ্যাক্সেস এবং অপ্টিমাইজেশনের অনুমতি দেয়। মাহিন্দ্রা সাফার পরিষেবা প্যাকেজের অধীনে গাড়িটি সাত বছরের ব্যাটারি ওয়ারেন্টি সহ দুটি পরিকল্পনার অফার করেছে। পাশাপাশি, এর উদয় (UDAY) প্রোগ্রাম প্রথম তিন বছরের জন্য .১০ লক্ষ টাকার দুর্ঘটনাজনিত বীমা কভার অফার করে, যা গ্রাহকের কল্যাণে মাহিন্দ্রার প্রতিশ্রুতি প্রদর্শন করে।

এই বিষয়ে মাহিন্দ্রা লাস্ট মাইল মোবিলিটির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও সুমন মিশ্র বলেছেন, “Mahindra ZEO হল উদ্ভাবনী প্রযুক্তি, নির্ভরযোগ্য পণ্য এবং সমন্বিত সমাধানগুলির সাথে শেষ মাইল ইকোসিস্টেমের পুনর্নির্মাণের আমাদের নীতির একটি নিখুঁত প্রদর্শন। আমরা আশা করছি যে এর মাধ্যমে আমাদের বাণিজ্যিক <2 t সেগমেন্টে বৈদ্যুতিক যানবাহন গ্রহণকে ত্বরান্বিত করবে।”