টয়োটা লঞ্চ করল আরবান ক্রুজার টাইসর

অল-নিউ টয়োটা আরবান ক্রুজার টাইসর হল টয়োটা কির্লোস্কর মোটরের ভারতে তার শক্তিশালী এসইউভি লাইনআপের লেটেস্ট সংযোজন। এই গতিশীল এসইউভি নির্বিঘ্নে স্টাইল, উন্নত বৈশিষ্ট্য এবং পাওয়ার-প্যাকড পারফরম্যান্সকে এক করে, এটি ভারতীয় গ্রাহকদের জন্য একটি নিখুঁত পছন্দ হয়ে উঠেছে যারা প্রেস্টিজ ও প্র্যাক্টিকালিটি উভয়ই চায়। এর আধুনিক স্টাইলিং এবং অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে, আরবান ক্রুজার টাইসর এসইউভি বিভাগে টয়োটার নেতৃত্বকে শক্তি জোগায়। গাড়ির পাওয়ারট্রেন বিকল্পের মধ্যে রয়েছে একটি ১.০লিটার টার্বো ইঞ্জিন, একটি ১.২লি পেট্রোল ইঞ্জিন, এবং একটি ই-সিএনজি ভেরিয়েন্ট, সবগুলি অসাধারণ ড্রাইভিং অভিজ্ঞতা প্রদানের জন্য ডিজাইন করা। ১.০লি টার্বো ইঞ্জিন ফাইভ-স্পীড ম্যানুয়াল এবং সিক্স-স্পীড অটোমেটিক ট্রান্সমিশন উভয়ের সঙ্গে উপলব্ধ, যারা শক্তি এবং কর্মক্ষমতাকে অগ্রাধিকার দেয় এবং তাদের জন্য বহুমুখীতা দিয়ে থাকে। ১.২লি পেট্রোল ইঞ্জিন একটি ফাইভ-স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ইন্টেলিজেন্ট গিয়ার শিফট (আইজিএস) সহ আসে, যেখানে ১.২লি ই-সিএনজি বিকল্প ব্যতিক্রমী জ্বালানী দক্ষতা নিশ্চিত করে। অল-নিউ আরবান ক্রুজার টাইসর ১.০লি টারবো বিকল্পে ১০০.০৬ পিএস @ ৫৫০০ আরপিএম সর্বোচ্চ শক্তি সরবরাহ করে, ম্যানুয়াল ২১.৫* কিমি/লি এবং অটোমেটিক ২০.০* কিমি/লি সেগমেন্ট সেরা জ্বালানী দক্ষতা সহ একটি পাওয়ার প্যাকড ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করে। ১.২লি পেট্রোল ইঞ্জিন ২১.৭* ম্যানুয়াল এবং ২২.৮*(এএমটি) কিমি/লি এর জ্বালানী দক্ষতা সহ ৮৯.৭৩ পিএস @৬০০০আরপিএম-এর সর্বোচ্চ শক্তি প্রদান করে। অল-নিউ আরবান ক্রুজার টাইসর ই-সিএনজি বিকল্পে ২৮.৫* কিমি/কেজি জ্বালানি দক্ষতা অফার করে।

এক্সটেরিয়র – অল-নিউ ডি ২৭ টয়োটার খ্যাতিমান এসইউভি পেডিগ্রীকে গর্বিতভাবে প্রতিফলিত করে সঙ্গে থাকে একটি সাহসী, অনন্য এবং আড়ম্বরপূর্ণ অ্যারোডাইনামিক এক্সটেরিয়র ডিজাইন, স্লিক স্লোপিং রুফলাইন, যা দৃষ্টি আকর্ষণ এবং কর্মক্ষমতা উভয়কেই উন্নত করে। গাড়িটিতে ক্রোম গার্নিশ সহ একটি প্রিমিয়াম ফ্রন্ট গ্রিল রয়েছে যা টয়োটা ডিজাইনারদের দ্বারা অনন্যভাবে তৈরি টয়োটার সিগনেচার এলিগেন্স প্রদর্শন করে। এর স্পোর্টি আচরণের পরিপূরক হল মসৃণ ১৬” মেশিনযুক্ত অ্যালয় হুইল, এস+ এবং জি ভেরিয়েন্টে স্ট্যান্ড আউট ডায়নামিক অল ব্ল্যাক পেইন্টেড অ্যালয় হুইল। টুইন এলইডি ডে টাইম রানিং লাইট শুধুমাত্র দিনের বেলায় দৃশ্যমানতা বাড়ায় না বরং আধুনিক নান্দনিকতায় অবদান রাখে। কানেকটেড এলইডি রিয়ার কম্বি ল্যাম্প, শার্ক ফিন অ্যান্টেনা এবং স্পোর্টি রিয়ার স্কিড প্লেট একটি সমসাময়িক এবং দুঃসাহসিক স্পর্শ যোগ করে। স্পোর্টি রুফ রেল কেবল বাইরের গতিশীল আবেদনকে উন্নত করে না বরং অতিরিক্ত উপযোগিতা প্রদান করে। অধিকন্তু, টুইন এলইডি টার্ন ইন্ডিকেটর এবং এলইডি মাল্টি-রিফ্লেক্টর হেডল্যাম্পের অন্তর্ভুক্তি পরিশীলিততার ছোঁয়ায় নিরাপত্তা প্রদান করে, যা স্টাইল এবং ম্যাটেরিয়ালের একটি নিখুঁত ভারসাম্য সহ গাড়ির বাহ্যিক অংশকে সম্পূর্ণ করে। অল-নিউ আরবান ক্রুজার টাইসরে একটি শক্তিশালী স্পর্শ এবং ছোটখাট স্ক্র্যাচ থেকে সুরক্ষার জন্য চাকার আর্ক এবং দরজায় বডি ক্ল্যাডিং যুক্ত করা হয়েছে। অতিরিক্তভাবে, গাড়িটিতে একটি উচ্চ মাউন্ট স্টপ ল্যাম্প রয়েছে যা রুফ-এন্ড স্পয়লারের সঙ্গে ইউভি কাট গ্লাসকে এক করে যাতে ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে যাত্রীদের রক্ষা করা যায় এবং কেবিনের ভেতরে কম তাপ জমা হয়। ইন্টেরিয়র – অল নিউ টয়োটা আরবান ক্রুজার টাইসর প্রিমিয়াম ইন্টেরিয়র এবং কেবিন আরামের সাথে এসইউভি অভিজ্ঞতাকে উন্নত করে যা কার্যকারিতার সঙ্গে নান্দনিক আবেদন মেশায়। গাড়ির ডুয়াল টোন ড্যাশবোর্ড, সিলভার মেটাল ফিনিশ অ্যাকসেন্টে সজ্জিত, কেবিনে প্রাণ আনে ও ওয়েলকামিং পরিবেশ তৈরি করে। প্রিমিয়াম ফ্যাব্রিক সিট একটি আরামদায়ক ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করে এবং ফ্ল্যাট-বটম লেদার-র‍্যাপড স্টিয়ারিং হুইল, টিল্ট এবং টেলিস্কোপিক স্টিয়ারিং অ্যাডজাস্টমেন্ট অতিরিক্ত সুবিধা নিশ্চিত করে। তাছাড়া, ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং শহরের ট্র্যাফিক বা খোলা হাইওয়ে দিয়ে অনায়াসে নেভিগেট করার জন্য একটি মসৃণ এবং প্রতিক্রিয়াশীল হ্যান্ডলিং অভিজ্ঞতা নিশ্চিত করে। কেবিনের ক্লাইমেট পিছনের এসি ভেন্ট সহ অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল দ্বারা বজায় রাখা হয়, এটি ৬০ঃ৪০ রেশিওতে বিভক্ত স্প্লিট সিট অ্যারেঞ্জমেন্ট, অ্যাডজাস্টেবল সিট হেডরেস্ট এবং এনহ্যান্সড বুট স্পেস, ভ্রমণের প্রয়োজনের জন্য ফ্লেক্সিবিলিটি প্রদান করে। হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভারের সিট, স্টোরেজ সহ একটি ভারসেটাইল স্লাইডিং ফ্রন্ট আর্মরেস্ট আপনার স্পেস নিড অনুযায়ী ঠিক করা যায় এতে আরও ভালো আরাম পাওয়া যায়।

সুবিধার জন্য, এই গাড়িতে রয়েছে সতর্কতার সঙ্গে ডিজাইন করা বিভিন্ন বৈশিষ্ট্য যেমন ওয়্যারলেস চার্জার, একটি আকর্ষক ড্রাইভিং অভিজ্ঞতার জন্য প্যাডেল শিফটার এবং ব্যক্তিগত পছন্দ অনুযায়ী ক্রুজ নিয়ন্ত্রণ। এটি কিলেস এন্ট্রি, একটি স্মার্ট ইঞ্জিন পুশ-স্টার্ট/স্টপ সিস্টেম, বৈদ্যুতিকভাবে অ্যাডজাস্টেবল এবং ফোল্ডেবল ওআরভিএম এবং নির্বিঘ্ন অপারেশনের জন্য স্টিয়ারিং হুইল-মাউন্ট দিয়ে থাকে। অ্যান্টি-পিঞ্চ প্রযুক্তি সহ অল-ডোর পাওয়ার উইন্ডো এবং দ্রুত ইউএসবি চার্জিং পয়েন্টের মতো বৈশিষ্ট্য সহ বিভিন্ন ব্যবহারিকতা গাড়ির অগ্রভাগে রয়েছে।অল-নিউ আরবান ক্রুজার টাইসর ফিচার কানেক্টিভিটি এবং ইনফোটেইনমেন্ট হেড-আপ ডিসপ্লে, ৩৬০ ভিউ ক্যামেরা, (৯”) এইচডি স্মার্টপ্লে কাস্ট ইনফোটেইনমেন্ট সিস্টেম, আরকামিস সাউন্ড সিস্টেমের সঙ্গে ইমারসিভ সাউন্ডের জন্য ৬টি স্পিকার, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে-এর মাধ্যমে ওয়্যারলেস কানেক্টিভিটি , এবং ওভার দ্য এয়ার আপডেট (ওটিএ) আপডেটের সুবিধা দেয়। ইউএসবি এবং ব্লুটুথ বিকল্প, একজোড়া টুইটারের পাশাপাশি, অডিও অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে, একটি প্রাণবন্ত টিএফটি মাল্টি ইনফরমেশন ডিসপ্লে থাকে।  টয়োটা আই কানেক্ট সিস্টেম গাড়ির সঙ্গে সম্পর্কিত সমস্ত জিনিসের সমন্বিত এবং নির্বিঘ্ন অভিজ্ঞতার জন্য একটি ওয়ান স্টপ ইন্টেলিজেন্ট সমাধান প্রদান করে গাড়ির ইন্টার‍্যাকশনকে আরও সংজ্ঞায়িত করে। আইকানেক্ট-এর মাধ্যমে, ব্যবহারকারীরা দূরবর্তীভাবে বিভিন্ন কার্যকারিতা যেমন ক্লাইমেট, লক/আনলক, এমারজেন্সি লাইট, এবং হেডলাইট এবং আরও অনেক কিছু নিয়ন্ত্রণ করতে পারে। সিস্টেমটি স্মার্টওয়াচের সঙ্গে সম্পূর্ণ অ্যাডজাস্টেবল এবং হেই সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট-এর সুবিধাজনক অ্যাক্সেস এবং নিয়ন্ত্রণ নিশ্চিত করে।