বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে সরকারি ছুটির ঘোষণা মমতা ব্যানার্জির

অর্থাৎ সব সরকারি অফিস, স্কুল, কলেজ বন্ধ থাকবে। বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর পরে, সংবাদমাধ্যমে মমতা জানিয়েছেন যে আজকে পুরো দিনের ছুটি ঘোষণা করা হচ্ছে। রাষ্ট্রীয় সম্মানে শেষ শ্রদ্ধা জানাবেন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। গান স্যালুট দেওয়া হবে। এছাড়াও মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে বুদ্ধদেব বাবুর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে যাবেন। সেখানে পূর্বসূরীর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করবেন। সে একেবারে ভেঙে পড়েছে। মমতা বলেন, ‘আমি  অত্যন্ত ভেঙ্গে পড়েছি বুদ্ধবাবুর মৃত্যুর খবরে। তাঁর মুখ আমার খুব মনে পড়ছে’।

তাঁর পূর্বসূরি বুদ্ধবাবুর মৃত্যুতে শোক প্রকাশ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আচমকা মৃত্যুতে আমি শোকাহত। আমি তাকে গত কয়েক দশক ধরে চিনি এবং গত কয়েক বছরে যখন তিনি অসুস্থ ছিলেন তখন কয়েকবার তার বাড়িতে তাকে দেখতে গিয়েছিলাম’।

একই সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ পূর্ণ দিবসকে সরকারি ছুটি ঘোষণা করেছেন। বলেন, ‘এই মুহূর্তে আমি খুবই দুঃখ বোধ করছি। এই শোকের সময় মীরাদি (বুদ্ধবাবুর স্ত্রী মীরা ভট্টাচার্য) এবং সুচেতনের (পুত্র সুচেতন) প্রতি আমার আন্তরিক সমবেদনা। সমস্ত সিপিআই(এম) দলের সদস্য, সমর্থক এবং তাঁর সমস্ত অনুগামীদের প্রতি আমার সমবেদনা।’