সেনাবাহিনী থেকে Amazon ওয়েব পরিষেবাগুলি পরিচালনা

সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের পর প্রায়শই সামরিক ভেটেরান্সরা তাঁদের উপযুক্ত বিভিন্ন ধরনের চাকরি খুঁজতে  থাকেন। যাতে অবসরের পরে বাড়িতে বসে না থেকে তাঁরা কাজের মধ্যে নিজেদের ব্যস্ত রাখতে পারেন। সেই কথা মাথায় রেখেই  Amazon India সামরিক ভেটেরান্সদের জন্য Amazon Web Servicesএর মাধ্যমে ‘Early Careers  Program নিয়ে এসেছে। এই প্রোগ্রামের মাধ্যমে Amazon India সামরিক ভেটেরান্সদের কর্পোরেট বিশ্বে স্বাগত জানায়। যাতে তাঁরা অবসর গ্রহণের পর তাঁদের পরবর্তী কর্মজীবন সম্মানের সাথে কাটাতে পারেন।  

২২ বছরের বেশি সময় ভারতীয় সেনাবাহিনীতে কাজ করেছেন রবি রেড্ডী। এরপর অবসর গ্রহণের পর তিনি Amazon Web Services (AWS)-এর মাধ্যমে Amazon-এ যোগ দেন। বর্তমানে তিনি AWS কমার্শিয়াল সেলসের কেরিয়ার প্রোগ্রামে নেতৃত্ব দিচ্ছেন। যেখানে  তিনি তাঁর সেনাবাহিনীর শিক্ষা এবং অভিজ্ঞতার মাধ্যমে বি-স্কুলের টপ কর্মী, যারা সেলসে কেরিয়ার তৈরি করতে চান তাঁদের সাহায্য করেন।

রবি রেড্ডী বলেন,  সেলসে ক্যারিয়ার করা সামরিক ব্যক্তিদের জন্য নয়। আমার জন্য এটি একটি অপ্রত্যাশিত ক্যারিয়ার ছিল।  আমি বেশ দ্বিধায় ছিলাম। তবে AWS টিম এবং নেতৃস্থানীয়দের সমর্থনে আজ আমি আমার এই ক্যারিয়ারে বেশ স্বাচ্ছন্দ অনুভব করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *