শান্তি থিমের সাথে এই বছরের দুর্গাপূজা উদযাপন করছে এনএমবিএ ভাশি

নাভি মুম্বাই বেঙ্গলি অ্যাসোসিয়েশন (এনএমবিএ) ভাশি ৯ থেকে ১৩ অক্টোবর, ২০২৪ এর মধ্যে তার ৪৫ তম দুর্গা পূজা উদযাপন করতে প্রস্তুত, ঐতিহ্য এবং স্থায়িত্বের উদ্ভাবনী পদ্ধতি প্রদর্শন করার সাথে সাথে “শান্তি” এর থিমকে উদযাপন করেছে৷ মুম্বাই মেট্রোপলিটন অঞ্চলে (এমএমআর) এই বছরের দুর্গা পূজা উদযাপনটি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে পরিবেশ-বান্ধব অনুশীলনকে একত্রিত করবে বলে আশা করা হচ্ছে, এবং এটি উৎসবের সবচেয়ে সেরা উদযাপনে পরিণত হয়েছে। এনএমবিএ সদস্য অসীম দে, সকলের মধ্যে সম্প্রীতি ও ঐক্যের প্রচারে এই বছরের থিমের গুরুত্ব তুলে ধরেছেন৷

প্যান্ডেলটি শান্তি ও সম্প্রীতির প্রতীক, যা সম্পূর্ণ সাদা সোলা কাঠ দিয়ে তৈরি অত্যাশ্চর্য সাজসজ্জার মাধ্যমে সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ এবং পরিবেশগত উদ্বেগগুলিকে মোকাবেলা করার প্রতিশ্রুতি প্রদর্শন করছে। আঠারো ফুটের এই দেবী দুর্গার মূর্তিটি পবিত্র গঙ্গা থেকে নেওয়া জৈব-অবচনযোগ্য মাটি ব্যবহার করে পশ্চিমবঙ্গের কারিগরদের কঠোর পরিশ্রম দ্বারা তৈরি করা হয়েছে। পরিবেশ বান্ধব পণ্য ব্যবহারের মাধ্যমে প্যান্ডেলটি পরিবেশ রক্ষা এবং সাংস্কৃতিক ঐতিহ্য বজায় রাখার জন্য এনএমবিএ ভাশির প্রতিশ্রুতি প্রদর্শন করে।

ভাশীতে ১.৫০ লক্ষ বর্গফুট জুড়ে সিডকো প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত হবে, যেখানে ৮০০,০০০ জনেরও বেশি ভক্তরা উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে। এনএমবিএ ভাশির এই বছরের দুর্গাপূজা, একটি দ্রুত পরিবর্তনশীল ঐতিহ্যে পরিণত হচ্ছে, যা উদ্ভাবন এবং স্থায়িত্বের একীকরণের প্রমাণ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে।