কেএমসি মণিপালে মেডওরিয়েন্ট এমবিবিএস ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে

২০২৩-২৪ সালের এমবিবিএস ক্লাসের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রাম, যা মেডওরিয়েন্ট নামে পরিচিত, কস্তুরবা মেডিকেল কলেজ (KMC), মনিপাল-এ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে। এই অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ, সম্প্রতি ভর্তি হওয়া এমবিবিএস ছাত্রছাত্রী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কেএমসি মণিপালের ডিন ডঃ পদ্মরাজ হেগড়ে প্রতীকীভাবে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানটি শুরু করেন। তার সাথে এই উদযাপনে যোগ দিয়েছিলেন এমএএইচই-এর প্রো চ্যান্সেলর ড. এইচএস বল্লাল, মনিপাল একাডেমি অফ হায়ার এডুকেশন (এমএএইচই) এর ভাইস চ্যান্সেলর লেফটেন্যান্ট জেনারেল (ড.) এম ডি ভেঙ্কটেশ এবং এমএএইচই-এর রেজিস্ট্রার ড. গিরিধর কিনি৷ শীর্ষস্থানীয় NEET পারফর্মাররা অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন এবং কেএমসি মণিপালের উজ্জ্বল প্রতিষ্ঠাতা ডঃ টিএমএ পাইকে ফুলের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়েছিল।

এমএএইচই-এর ভাইস চ্যান্সেলর, লেফটেন্যান্ট জেনারেল (ড.) এম ডি ভেঙ্কটেশ, একটি অনুপ্রেরণামূলক বক্তৃতা দিয়ে একজন নেতা এবং একজন ডাক্তার হওয়ার মূল্যের উপর জোর দিয়েছিলেন। রোগী, অধ্যয়ন এবং সহকর্মী পেশাদারদের সম্পর্কে, তিনি ক্লিনিকাল দক্ষতা, সময়ের গুরুত্ব, প্রতিশ্রুতি এবং উত্সর্গের মূল্যের উপর জোর দিয়েছিলেন। “ডু নো হার্ম” এবং নম্রতার মৌলিক নীতিগুলিকে চিকিৎসা ক্ষেত্রে সাফল্যের জন্য অপরিহার্য গুণাবলী হিসাবে চিহ্নিত করেছিলেন।