NSDC এথনোটেক একাডেমিক সলিউশন প্রাইভেট লিমিটেডের সাথে ভবিষ্যতের দক্ষতার জন্য কেন্দ্র চালু করতে সহযোগিতা করেছে

তরুণদের উচ্চ-মানের দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ দিতে এবং ২০৪৭ সালের মধ্যে বিকশিত ভারত-এর রূপায়ণে তরুণদের অনুঘটক হিসেবে গড়ে তোলার জন্য, ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন, এথনোটেক অ্যাকাডেমিক সলিউশনের সহযোগিতায় বেঙ্গালুরুর কর্ণাটকের কালাবুরাগিতে সেন্টার ফর ফিউচার স্কিলস চালু করেছে। শ্রী সুভাষ সরকার, ভারত সরকারের মাননীয় উচ্চ শিক্ষা প্রতিমন্ত্রী, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও ছিলেন মাননীয় সংসদ সদস্য উমেশ যাদব,  শ্রী  বেদ মণি তিওয়ারি, সিইও, এনএসডিসি এবং এমডি, এনএসডিসি ইন্টারন্যাশনাল;  ডঃ প্রতাপসিংহ দেশাই, প্রেসিডেন্ট, ইন্ডিয়ান সোসাইটি ফর টেকনিক্যাল ইনফরমেশন;  ডাঃ কিরণ কে রাজন্না, চেয়ারম্যান, এথনোটেক গ্রুপ অফ কোম্পানিজ;  ডাঃ ভীমাশঙ্কর সি বিলগুন্ডি, সভাপতি, এইচকেই সোসাইটি, কালাবুর্গী;  আর. ভেলরাজ, ভাইস চ্যান্সেলর, আন্না বিশ্ববিদ্যালয়, চেন্নাই;  প্রফেসর (ড.) বুটা সিং সিধু, ভাইস চ্যান্সেলর, মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি, বাতিন্দা;  এবং ড. এস.এন.  সিং, ডিরেক্টর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট, গোয়ালিয়র প্রমুখ।

নতুন যুগের শিক্ষার সঙ্গে ট্রাডিশনাল শিক্ষার মিলনে পরিকল্পিত প্ল্যাটফর্মটি দক্ষতা পূরণে এবং জাতীয় শিক্ষা নীতি ২০২০ এর সঙ্গে তাল মিলিয়ে ইন্টার্নশিপ এবং কর্মসংস্থানের সম্ভাবনা বাড়াবে।শ্রী সুভাষ সরকার বলেন, “এনএসডিসি সেন্টার ফর ফিউচার স্কিল-এর উদ্বোধন আমাদের দেশে দক্ষতা উন্নয়ন ও শিক্ষার অগ্রগতির ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য পথ নির্দেশ করে।”