যুবকদের সফল ক্যারিয়ার গড়ায় এনএসডিসি এবং শোভিত বিশ্ববিদ্যালয়ের উদ্যোগ 

ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএসডিসি),মিনিস্ট্রি অফ  স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ (এমএসডিই) অধীনে একটি বিখ্যাত উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, শোভিত ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির সাথে যৌথভাবে আইটি এবং ম্যানেজমেন্ট সেক্টরে ওয়ার্ক ইন্টিগ্রেটেড ডিগ্রি প্রোগ্রাম প্রদানের জন্য একটি মৌ স্বাক্ষর করেছে। 

এই প্রোগ্রামটি ডোমেইন-স্পেসিফিক দক্ষতা এবং অত্যাধুনিক প্রযুক্তির সাথে শিক্ষার্থীদের সহায়তার লক্ষ্যে তৈরি করা হয়েছে যা একাডেমিক জ্ঞানকে উন্নত করে ব্যবহারিক এক্সপোজারের সাথে শিল্প জুড়ে স্কিল কর্মশক্তির চাহিদা মেটানো যায়। এটি ভারতীয় যুবকদের জন্য কাঠামোগত ইন্টার্নশিপ, এপ্রেন্টিসশীপ এবং চাকরিকালীন প্রশিক্ষণ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে যা তাদের সফল ক্যারিয়ার গড়ার পথ তৈরি করতে সহায়তা প্রদান করবে। শ্রী বেদ মণি তিওয়ারি, সিইও, এনএসডিসি এবং এমডি, এনএসডিসি ইন্টারন্যাশনাল এবং কুনওয়ার শেখর বিজেন্দ্র, সহ-প্রতিষ্ঠাতা ও চ্যান্সেলর, শোভিত বিশ্ববিদ্যালয়ের এবং চেয়ারম্যান, অ্যাসোচেম জাতীয় শিক্ষা পরিষদের মধ্যে মৌ-টি স্বাক্ষর হয়েছিল।  

সহযোগিতার বিষয়ে বেদ মণি তিওয়ারি, সিইও, এনএসডিসি এবং এনএসডিসি ইন্টারন্যাশনালের এমডি জানিয়েছেন, “আমি বিশ্বাস করি যে ওয়ার্ক ইন্টিগ্রেটেড ডিগ্রী প্রোগ্রাম যুবকদের জ্ঞান এবং ক্ষমতায়ন করার জন্য রূপান্তরমূলক উদ্যোগ হিসাবে দাঁড়িয়েছে যা কর্মসংস্থান এবং ইন্টার্নশিপের জন্য অর্থপূর্ণ পথ তৈরি করতে এবং কাজের ভবিষ্যতের জন্য তাদের প্রস্তুত করে।”